• জাতীয়

রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১২০০ ছাড়াল

  • জাতীয়
  • ০২ ডিসেম্বর, ২০২০ ১৭:৫৬:৪৫

ছবিঃ সংগৃহীত

 

নিউজ ডেস্কঃ চলতি বছরের ১ জানুয়ারি থেকে বুধবার (২ ডিসেম্বর) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক হাজার ২০৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে নতুন করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১৪ জন হাসপাতালে ভরতি হয়েছেন। ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে রাজধানীর হাসপাতালে ১৩ ও ঢাকার বাইরের হাসপাতালে একজন ভর্তি হন।

নতুন আক্রান্তসহ বর্তমানে সারাদেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৮০ জন। এদের মধ্যে ৬৮ জন রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে ও ১২ জন ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরে একক মাস হিসেবে জানুয়ারিতে ১৯৯ জন, ফেব্রুয়ারিতে ৪৫, মার্চে ২৭, এপ্রিলে ২৫, মে-তে ১০, জুনে ২০, জুলাইয়ে ২৩, আগস্টে ৬৮, সেপ্টেম্বরে ৪৭, অক্টোবরে ১৬৩, নভেম্বরে সর্বোচ্চ ৫৪৭ এবং ডিসেম্বরের প্রথম দুদিনে ৩৩ জন রোগী হাসপাতালে ভর্তি হন।

এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ১২০ জন।

বুধবার (২ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম ও স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মোট ভর্তিকৃত ১৪ জনের মধ্যে সম্মিলিত সামরিক হাসপাতালে ৪ জন, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৯ জন এবং খুলনা বিভাগে একজন ভর্তি হন।

মন্তব্য ( ০)





  • company_logo