• সমগ্র বাংলা

সরাইলে ফল ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

  • সমগ্র বাংলা
  • ২৫ নভেম্বর, ২০২০ ২০:০০:৫৬

ছবিঃ সিএনআই

ব্রাহ্মণবাড়িয়া থেকে হাসান জাবেদঃ ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পরিকল্পিতভাবে শওকত আলী নামের এক ফল ব্যবসায়ী খুনের ঘটনায় দায়ের হওয়া মামলার রায়ে ৫ আসামির যাবজ্জীবন ও তিনজনকে এক বছর করে সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ মোহাম্মদ সফিউল আজম এ রায় দেন। আদালতের পুলিশ পরির্দশক কাজী দিদার আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

যাবজ্জীবন প্রাপ্ত আসামিরা হলেন, উপজেলার সৈয়দটুলার ফকিরপাড়া গ্রামের মো. শফিকুর রহমান খন্দকার (শাফি), মো. র্মোশেদ খন্দকার, মো. সাহেদ আলম খন্দকার, আব্দুল হাই ও মোবারক। এদের মধ্যে র্মোশেদ ও মোবারক পলাতক রয়েছেন। রায়ে এক বছর করে সশ্রম কারাদন্ডাদেশ প্রাপ্তরা হলেন, হেলিম মিয়া, আবুল বাদশাহ ও মামুন মিয়া। এদের মধ্যে আবুল বাদশা পলাতক রয়েছেন। মামলা সূত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৪ সালের ১৩ আগস্ট রাতে প্রতিপক্ষের লোকেরা সরাইল সদরের অন্নদা স্কুল মোড়ের ফল ব্যবসায়ী জাহাঙ্গীরপাড়া গ্রামের বাসিন্দা শওকত আলীকে রাস্তায় উ পেতে পরিকল্পিতভাবে খুন করে।

এ ঘটনায় তার ভাই আব্দুল বাতেন বাদী হয়ে নয় জনকে আসামী করে সরাইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার বাদী আব্দুল বাতেন সাংবাদিকদের বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট নই। বিষয়টি নিয়ে আমরা উচ্চ আদালতে আপিল করবো। বাদী পক্ষের আইনজীবি বশির আহমেদ বলেন, এটি পরিকল্পিত হত্যাকান্ড হওয়ার কারণে আমাদের প্রত্যাশা ছিল র্সবোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দিবে আদালত। কিন্তু যাবজ্জীবন রায় ঘোষণায় আমরা হতাশ। এই নিয়ে উচ্চ আদালতে আপিল করা হবে। প্রসঙ্গত, এই মামলার এজাহারনামীয় নয় জন আসামীর মধ্যে আবুল কাশেম নামের এক আসামী তিন বছর আগে মারা গেছেন।

মন্তব্য ( ০)





  • company_logo