• আন্তর্জাতিক

গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল 

  • আন্তর্জাতিক
  • ২২ নভেম্বর, ২০২০ ১৮:৫১:০৪

ছবিঃ সংগৃহীত

 

আন্তর্জাতিক ডেস্কঃ অবরুদ্ধ গাজা উপত্যকার উত্তরাঞ্চলে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। গাজার বেইত হানুন শহরে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের একটি পর্যবেক্ষণ টাওয়ারের উপর হামলা চালানো হয়েছে। ফিলিস্তিনি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, এসব হামলায় অবকাঠামোগত ক্ষয়ক্ষতি হয়েছে তবে কোনো হতাহত হয়নি।

ফিলিস্তিনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ওয়াফার এক প্রতিবেদন অনুযায়ী, গাজার পশ্চিমাঞ্চল, পূর্বাঞ্চল এবং দক্ষিণাঞ্চলে রোববার সকালে ইসরায়েলি বিমান বাহিনী সিরিজ মিসাইল হামলা চালিয়েছেন।

এদিকে, ইসরায়েলের সামরিক বাহিনী এক বিবৃতিতে দাবি করেছে, গাজা থেকে রকেট হামলার জবাবে তারা বিমান হামলা চালিয়েছে। এক বিবৃতিতে বলা হয়েছে, গাজা থেকে ছোঁড়া রকেট ইসরায়েলের আশকেলান শহরের একটি কারখানায় আঘাত হেনেছে। এসময় সতর্কতামূলক সাইরেন বাজানো হয়। ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, রকেট হামলার কারণে কারখানার বেশ ক্ষয়ক্ষতি হয়েছে।

গত রোববারও ইসরায়েলের সামরিক বাহিনী গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে। সেসময় ইসরায়েলি বাহিনী দাবি করে, গাজা থেকে রকেট ছোঁড়ার জবাবে তারা ওই হামলা চালায়। সাম্প্রতিক সহিংসতার জন্য ইসরায়েলকেই দায়ী করেছেন হামাসের মুখপাত্র ফাওজি বারহুম।

গাজাভিত্তিক ইসলামি জিহাদ আন্দোলনের সিনিয়র কমান্ডার বাহা আবু আল আতার শাহাদাত বার্ষিকীর সময় ইসরায়েল এসব হামলা চালালো। গত বছরের ১২ নভেম্বর ইসরায়েলি বাহিনী বর্বর হামলা চালিয়ে ৪২ বছর বয়সী কমান্ডার এবং তার স্ত্রীকে হত্যা করে।
 

মন্তব্য ( ০)





  • company_logo