• আন্তর্জাতিক
  • লিড নিউজ

'পরিস্থিতি ঘোলাটে', হার মানার পরিকল্পনা নেই ট্রাম্প শিবিরের

  • আন্তর্জাতিক
  • লিড নিউজ
  • ০৬ নভেম্বর, ২০২০ ১১:৪০:৪৫

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন সংবাদমাধ্যমগুলোর খবর অনুযায়ী, প্রেসিডেন্ট নির্বাচনে অনেকটা এগিয়ে আছেন ডেমোক্রেট প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন। খবরে বলা হচ্ছে, যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হচ্ছেন বাইডেন।

তবে নির্বাচনের পরাজয় মানছেন না বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বরং ট্রাম্প শিবিরের কর্মকর্তারা বলছেন, পরাজয় মেনে নেয়ার পরিকল্পনা তাদের নেই।

আমেরিকান টেলিভিশন চ্যানেল সিবিএসকে ট্রাম্পের এক নির্বাচনী কর্মকর্তা বলেছেন, জো বাইডেন জয় ঘোষণা করলেই হবে না; ডোনাল্ড ট্রাম্প পরাজয় মেনে নেবেন, তেমন কোন পরিকল্পনা প্রেসিডেন্টের নেই।

ওই কর্মকর্তাকে উদ্ধৃত করে সিবিএস বলছে, একটি সুষ্ঠু এবং অবাধ নির্বাচনে প্রেসিডেন্ট জয়ী হবেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, চার বছর আগে নির্বাচনেও কারচুপির অভিযোগ এনেছিলেন ডোনাল্ড ট্রাম্প। তিনি এখন একই অভিযোগ তুলছেন। তার নির্বাচনী কর্মকর্তারা ভোট জালিয়াতির কথা বলছেন এবং এ বিষয়ে একটি বিবৃতি দিয়েছেন। তারা বলছেন, তারা আমাদের কাছ থেকে নির্বাচন চুরি করতে পারে। তবে তারা বলেননি এই অভিযোগ কিসের ভিত্তিতে করা হচ্ছে।

হোয়াইট হাউসে প্রেসিডেন্টের দফতর ওয়েস্ট উইং-এ অফিস ঘরগুলো নীরব। হোয়াইট হাউস উপ প্রেস সচিব ব্রায়ান মর্গেনস্টার্ন দিন-রাত কাজ করে চলছেন। বিবিসির প্রতিবেদককে তিনি জানান, তিনি রাতের উচ্ছিষ্ট মুরগী ফ্রাই দিয়ে সকালের নাস্তা করেছেন এবং কী হয় তা দেখার জন্য অপেক্ষা করছেন। 

তিনি বলেন, পরিস্থিতি বেশ ঘোলাটে। আমরা সবাই স্রোতের সাথে চলছি।

বিবিসির ওই প্রতিবেদক জানিয়েছেন, হোয়াইট হাউজে মনে হচ্ছে না কেউ চলে যাবার প্রস্তুতি নিচ্ছে। অফিস ডেস্কগুলোতে চিঠি-পত্রের স্তূপ। আর হোয়াইট হাউসের লোগোযুক্ত কাগজের কফি কাপ ছড়িয়ে আছে। পেছনে একটি টেলিভিশনে সিএনএন চলছে। তারা খবর দেখাচ্ছে 'জয়ের প্রান্তে বাইডেন।'

তবে অফিসে কর্মীরা কেউই ওই প্রতিবেদনটি আমলে নিচ্ছেন না। তারা নিজেদের মধ্যে গল্প করছেন, টেলিফোন কলের উত্তর দিচ্ছেন আর আরেটি দীর্ঘ রাতের জন্য প্রস্তুত হচ্ছেন।

 

মন্তব্য ( ০)





  • company_logo