• আন্তর্জাতিক

করোনায় আক্রান্ত হয়েছেন পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দ্রেজ দুদা

  • আন্তর্জাতিক
  • ২৪ অক্টোবর, ২০২০ ১৫:৪৩:৪৩

ছবিঃ সংগৃহীত

 

আন্তর্জাতিক ডেস্কঃ করোনায় আক্রান্ত হয়েছেন পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দ্রেজ দুদা। তবে ৪৮ বছর বয়সী এই প্রেসিডেন্টের অবস্থা ভালো রয়েছে বলে নিশ্চিত করেছেন তার মুখপাত্র।

শনিবার এক বিবৃতিতে দুদার মুখপাত্র ব্লেজেজ স্পাইকালস্কি জানিয়েছেন গত শুক্রবার প্রেসিডেন্টের করোনার পরীক্ষা-নিরীক্ষা করা হয় এবং পরে তার করোনা পজিটিভ ধরা পড়েছে।

সাম্প্রতিক সময়ে বিশ্বের বেশ কয়েকজন নেতার সঙ্গে সাক্ষাত করেছেন দুদা। এর মধ্যে অধিকাংশই করোনায় আক্রান্ত হয়েছে। ওই তালিকায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও রয়েছেন।

পোল্যান্ডে গত কয়েকদিনে করোনা সংক্রমণ বেড়ে গেছে। শুক্রবার দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ১৩ হাজার ৬শ'র বেশি। শুধু পোল্যান্ডই নয়, সাম্প্রতিক সময়ে জার্মানি, ফ্রান্স, ইতালি, সুইজারল্যান্ডের মতো দেশগুলোতেও সংক্রমণ বাড়ছে।

দেশজুড়ে রেড জোন লকডাউন জারি করা হয়েছে। দেশের প্রাথমিক বিদ্যালয় এবং রেস্টুরেন্টে আংশিক নিষেধাজ্ঞা জারি রয়েছে। তবে আন্দ্রেজ দুদা কিভাবে করোনায় আক্রান্ত হলেন তা এখনও পরিস্কার নয়।

তিনি গত সোমবার এস্তোনিয়ার রাজধানী তালিনে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সেখানে তিনি বুলগেরিয়ার প্রেসিডেন্ট রুমেন রাদেভের সঙ্গে দেখা করেছিলেন। পরবর্তীতে কোয়ারেন্টাইনে যান রুমেন রাদেভ।

ব্লেজেজ স্পাইকালস্কি শনিবার এক টুইট বার্তায় বলেন, শুক্রবার প্রেসিডেন্টের দেহে করোনাভাইরাসের উপস্থিতি আছে কিনা তা পরীক্ষা করা হয়। ফলাফল পজিটিভ এসেছে। তবে প্রেসিডেন্ট এখন ভালো আছেন।


তিনি আরও জানিয়েছেন যে, দুদা বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশজুড়ে নতুন করে বিধি-নিষেধ জারি করা হয়েছে।

দেশটিতে পাঁচজনের বেশি মানুষের সমবেত হওয়ার ওপর নিষেধাজ্ঞা আনা হয়েছে। এছাড়া ছোট শিশুদের অবশ্যই প্রাপ্ত বয়স্ক কারও সঙ্গে বের হতে হবে। অপরদিকে, ৭০ বছরের বেশি বয়সীদের বাড়ির বাইরে বের হওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo