• শিক্ষা

গবিতে অনলাইন সেমিস্টারের ওয়েভার বাতিল হওয়ায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা

  • শিক্ষা
  • ০৭ সেপ্টেম্বর, ২০২০ ১২:৫৮:০৪

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) অনলাইনে সম্পন্ন হওয়া সর্বশেষ সেমিস্টারের ওয়েভার বাতিল করা হয়েছে। এর ফলে শিক্ষার্থীদের ৯০% ক্লাস উপস্থিতি ও পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে বিভিন্ন হারে টিউশন ফিতে যে ছাড় পেতেন, তা পাবেনা।

গতকাল রবিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ডা: লায়লা পারভীন বানু সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অনলাইন সেমিস্টারে শিক্ষার্থীরা কোনো ওয়েভার পাবে না। কারণ জিজ্ঞেস করলে তিনি ফোনে এ বিষয়ে কথা বলতে চাননি।

প্রশাসনের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তারা এই সিদ্ধান্তের তীব্র সমালোচনা করে করোনাকালীন দুর্যোগকে মাথায় রেখে ওয়েভার বহালের দাবি জানিয়েছে। একইসাথে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো সেমিস্টার ফিতে ছাড় দেয়ার মানবিক আবেদন জানান তারা।

অনুজীব বিজ্ঞান বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী মাহবুবা বিনতে মুজিব বলেন, 'এটা খুবই দু:খজনক। অনেক শিক্ষার্থী কষ্ট করে ভালো রেজাল্ট করে ওয়েভার পাওয়ার জন্য এবং এতে তাদের অনেক বেশি সুবিধা হয়। যেহেতু এখানে মধ্যবিত্ত পরিবারের শিক্ষার্থীর সংখ্যা বেশি সেহেতু প্রসপেক্টাস অনুযায়ী ওয়েভার পাওয়ার মতো সবকিছু করেও না পাওয়াটা মানতে পারছি না। '

সার্বিক বিষয়ে ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) মো. জুয়েল রানা বলেন, 'বর্তমান সময়ে শিক্ষার্থীদের জন্য ওয়েভারটা খুব জরুরী ছিল। এটা সহ অন্যান্য দাবিসমূহ আগামীকাল আমরা লিখিত আকারে প্রশাসনে দিব। আশা করছি, ভালো কোনো সিদ্ধান্তই আসবে।'

মন্তব্য ( ০)





  • company_logo