• আন্তর্জাতিক

গাড়ির ইন্স্যুরেন্স না থাকলে জরিমানা সৌদিতে

  • আন্তর্জাতিক
  • ১৮ জুলাই, ২০২০ ১৯:৩০:১৫

ছবিঃ সিএনআই

মোহাম্মদ শরিফ উদ্দিন চৌধুরী , সৌদি আরব: সৌদিতে গাড়ির ইন্স্যুরেন্স না থাকলে জরিমানা ।ট্রাফিক আইন অনুযায়ী প্রতিটি গাড়ির জন্য ইন্স্যুরেন্স  থাকা বাধ্যতামূলক। এতদিন গাড়ির ইন্স্যুরেন্স না থাকলে জরিমানা করা হতো মেনুয়াল পদ্ধতিতে। অর্থাৎ ফাহাস তথা ফিটনেস টেস্ট এ সময় কিংবা ট্রাফিক পুলিশ রাস্তায় আটকালে জরিমানা করতো। 

নতুন সিদ্ধান্ত অনুযায়ী জিলহজ্জ মাসের শুরু হতে ইন্স্যুরেন্স না থাকলে অনলাইনে অটোমেটিক জরিমানা করবে। অর্থাৎ আবশিরে অটো জরিমানা চলে আসবে, কেউ আটকানো লাগবেনা। জরিমানার পরিমান সর্বনিম্ন ১০০ রিয়াল, সর্বোচ্চ ১৫০ রিয়াল। 

অনেক প্রবাসী মনে করে এক / দেড় হাজার রিয়ালের ইন্স্যুরেন্স করার চেয়ে দেড় শত রিয়ালের একটা মুখালাফা/ জরিমানা খাইলে সমস্যা নাই। এটার একটা হিল্লে করে রাখবে মুরুর। বিভিন্ন সংবাদ মাধ্যমে জানাচ্ছে ২৪ থেকে ৭২ ঘন্টার মধ্যে ইন্স্যুরেন্স নবায়ন না করলে আবারো দ্বিতীয় দফায় জরিমানা করা হতে পারে। তবে মুরুর এর পক্ষ হতে এখনো এই বিষয়ে বিস্তারিত জানা যায়নি।সংবাদ মাধ্যম আরো জানাচ্ছে যে এই আইনের ফলে ইন্স্যুরেন্স কোম্পানি লাভবান হবে। তবে এটা অস্বীকার করার উপায় নাই যে ইন্স্যুরেন্স থাকলে সব পক্ষই নিরাপদ থাকে ।

মন্তব্য ( ০)





  • company_logo