• সমগ্র বাংলা

নতুন পরিবর্তনের কেতন উড়িয়ে সামাজিক সাম্য, ন্যায় বিচার ও আইনের শাসন নিশ্চিত করার আহ্বানঃ প্রধান বিচারপতি 

  • সমগ্র বাংলা
  • ২৯ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:৪৩:৫০

ছবিঃ সিএনআই

ফরিদপুর  প্রতিনিধিঃ একটি মহান আদর্শের উপরে ভিত্তি করে আমাদের দেশে মুক্তিযুদ্ধ হয়েছে উল্লেখ করে প্রধান বিচারপতি ড. সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, যে প্রত্যাশায় আমাদের দেশের ছাত্র জনতা জুলাই আগস্ট মাসে এক অভূতপূর্ব গণঅভ্যুত্থানের মাধ্যমে নতুন পরিবর্তনের কেতন উড়িয়েছে, তার লক্ষ্য ছিল দেশের সকল স্তরে সামাজিক সাম্য, ন্যায় বিচার ও আইনের শাসন নিশ্চিত করা। এ কথা অনস্বীকার্য যে একটি ন্যায়ভিত্তিক শোষণ মুক্ত সমাজ গঠন এবং সমাজের সর্বস্তরে সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আইনের শাসনের কোন বিকল্প নেই। 

রবিবার ( ২৯ শে সেপ্টেম্বর)  দুপুরে জেলা আইনজীবী সমিতি ভবনে ফরিদপুর জেলা আইনজীবী সমিতির উদ্যোগে প্রধান বিচারপতি ড. সৈয়দ রেফাত আহমেদ কে দেয়া সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, আমাদের সংবিধান ও আইনের চোখে সমতা ন্যায়বিচার, ন্যায় বিচারের অধিকার ও আইনের আশ্রয় লাভের অধিকারের কথা বার বার উচ্চারিত হয়েছে। 

অনুষ্ঠানে জেলা আইনজীবী সমিতির সভপতি এ্যাড. আবদুল কাদের মিয়ার সভাপতিত্বে জেলা দায়রা জজের বিচারক জিয়া হায়দার, জেলা প্রশাসক কামরুল হাসান মোল্যা, পুলিশ সুপার আব্দুল জলিল, এ্যাড. মোদাররেস আলী ইছা, এ্যাড. সুবল চন্দ্র সাহা, এ্যাড,. জাহিদ বেপারি প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, এর আগে সকালে প্রধান বিচারপতি বিচারপ্রার্থীদের জন্য আদালত চত্বরে স্থাপন করা বিশ্রামাগার "ন্যায়কুঞ্জ" উদ্বোধন করেন এবং আদালত চত্বরে বকুল ফুল গাছ রোপন করেন। পরে তিনি আদালতের বিভিন্ন এজলাস পরিদর্শন করেন। 

মন্তব্য ( ০)





  • company_logo