• জাতীয়
  • লিড নিউজ

৫২ দিন পর চালু হতে যাচ্ছে জামালপুর এক্সপ্রেস

  • জাতীয়
  • লিড নিউজ
  • ০৭ সেপ্টেম্বর, ২০২৪ ১১:৪২:১৩

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের ডাকা ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির মধ্যে দুষ্কৃতকারীদের হামলায় ক্ষতিগ্রস্ত হয় ঢাকা-জামালপুর-ভূয়াপুর-ঢাকা রুটে চলাচল করা আন্তঃনগর ট্রেন জামালপুর এক্সপ্রেস। কিন্তু গত ১৫ আগস্ট থেকে সারা দেশে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হলেও এই ট্রেনটি চালানো সম্ভব হয়নি। তবে মেরামত শেষে ট্রেনটি আবারও চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। ফলে ট্রেন চলাচল বন্ধ হওয়ার ৫২ দিন পর চালু হতে যাচ্ছে জামালপুর এক্সপ্রেস। বাংলাদেশ রেলওয়ের অ্যাসিস্ট্যান্ট চিফ কমার্শিয়াল ম্যানেজার (পূর্ব) মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী স্বাক্ষরিত এক জরুরি তারবার্তায় এ তথ্য জানা যায়।তারবার্তায় বলা হয়, জামালপুর এক্সপ্রেস (৭৯৯/৮০০) আগামী ৯ সেপ্টেম্বর থেকে ডাব্লিউটিটি/৫৩ অনুযায়ী চলাচল করবে।

এ বিষয়ে সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হলো। ইতোমধ্যে রেলওয়ের ওয়েবসাইট ও অ্যাপে জামালপুর এক্সপ্রেস ট্রেনের আসনের টিকিট বিক্রি শুরু হয়েছে। এর আগে গত ১১ আগস্ট বাংলাদেশ রেলওয়ে জানিয়েছিল, দেশব্যাপী ছাত্র আন্দোলন চলাকালীন সময়ে দুষ্কৃতকারীরা আন্তঃনগর ট্রেনের কোচে অগ্নিসংযোগ, কোচের দরজা ও জানালার গ্লাস ভেঙে ফেলে। দুষ্কৃতকারীদের হামলায় জামালপুর এক্সপ্রেস (৭৯৯/৮০০) ট্রেনের ৬টি কোচের জানালা ভেঙে যায়। ক্ষতিগ্রস্ত কোচগুলো বেজ স্টেশন এবং পাহাড়তলী শেডে পাঠিয়ে মেরামত করতে হবে। যা সময়সাপেক্ষ। 

আরও বলা হয়, ট্রেন চলাচল চালু করা হলে জামালপুর এক্সপ্রেস ট্রেন পরিচালনা করা সম্ভব হবে না। এ অবস্থায় জামালপুর এক্সপ্রেস ট্রেন মেরামত কাজ সম্পন্ন না হওয়া পর্যন্ত সাময়িকভাবে চলাচল বন্ধ থাকবে। জামালপুর এক্সপ্রেস ঢাকা রেলওয়ে স্টেশন থেকে সকাল ১০টায় ছেড়ে ভুয়াপুর স্টেশনে পৌঁছায় বিকাল ৪টায়। ট্রেনটি ভুয়াপুর থেকে বিকাল সাড়ে ৪টায় ছেড়ে ঢাকায় পৌঁছায় রাত ১০টা ৪০ মিনিটে। উভয় দিকের যাত্রাপথে ট্রেনটি ময়মনসিংহ-জামালপুর-সরিষাবাড়ী রুট ব্যবহার করে।

মন্তব্য ( ০)





  • company_logo