• স্বাস্থ্য

সদর হাসপাতালে অনিয়মের বিরুদ্ধে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ৭ দফা দাবিতে স্মারকলিপি প্রদান

  • স্বাস্থ্য
  • ০৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:২৪:৪৩

ছবিঃ সিএনআই

মাগুরা প্রতিনিধিঃ মাগুরা সদর হাসপাতালের বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আন্দোলকারী শিক্ষার্থীরা ৭ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করেছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুর বারোটার দিকে মাগুরা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ মোহসিন উদ্দিন এর কাছে লিখিত দাবি সম্বলিত স্মারকলিপি তুলে দেন তারা। লিখিত ৭ দফা দাবিতে তারা উল্লেখ করেন,

১. আরএমও ডা. বিকাশ শিকদার ও বিএমও ডা. জয়ন্ত কুন্ডু রাজনৈতিক ও অর্থনৈতিক প্রভাব খাটিয়ে একই হাসপাতালে দীর্ঘদিন অবৈধভাবে অবস্থানের মাধ্যমে বিভিন্ন সেক্টর জিম্মি করে পুরো ব্যবস্থাকে দূর্নীতিগ্রস্থ করে রেখেছেন। দীর্ঘদিন ধরে যেটা স্থানীয়ভাবে "দাদা সিন্ডিকেট" নামে পরিচিত, হাসপাতালের সুব্যস্থাপনা নিশ্চিতে এই কর্মকর্তাদেরকে অতিদ্রুত অপসারন এবং তাদের দূর্নীতির বিরুদ্ধে সুষ্ঠ তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। 

২. ২৪ ঘন্টা প্যাথলজি বিভাগ চালু রাখার ব্যাবস্থা করা। 

৩. ইন্টার্ন চিকিৎসকদের হাসপাতালে রাত্রে অবস্থানের যথাযথ ব্যবস্থা করা। ৪. স্টোরের ক্রয়কৃত মালামালের সঠিক তদারকি নিশ্চিত করা।

৫. নিম্নমানের ঔষধ সরবারহ বন্ধ করা ও ঠিকাদারের কাছ থেকে কন্ট্রাক্টকৃত সকল ঔষধ সরবারহ নিশ্চিত করা এবং সঠিকভাবে রোগীদের হাতে পৌঁছে দেওয়া।

৬. "দাদা সিন্ডিকেট" এর অন্যতম সদস্য স্টোরম্যান, গৌতম এর বিরুদ্ধে দুর্নীতির সুষ্ঠ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া এবং দ্রুততম সময়ের মধ্যে অপসারনের ব্যবস্থা করা।

৭. "মাগুরা মেডিকেল কলেজ" এর ডাক্তারদেরকে হাসপাতালে রোগী দেখার সুব্যবস্থা গ্রহণ করে দেওয়ার মাধ্যমে আপাতত ডাক্তার সংকট নিরসন করা।খুব দ্রুত সময়ের ভিতরে এসকল দাবীর বাস্তবায়ন না হলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।

 

মন্তব্য ( ০)





  • company_logo