• সমগ্র বাংলা

সাতক্ষীরায় কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

  • সমগ্র বাংলা
  • ১৮ জুলাই, ২০২৪ ২০:৩১:৪৬

ছবিঃ সিএনআই

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ৪ রাউন্ড গুলি ছোড়ে। আন্দোলনরত শিক্ষার্থীরা এসময় পুলিশকে লক্ষ্য করে পাল্টা ইট-পাটকেল ছোড়ে। এঘটনায় ৩ পুলিশ সদস্যসহ কমপক্ষে ১৩ জন আহত হয়। তাৎক্ষণিক সদর থানা পুলিশ কমপক্ষে ১৫ জনকে আটক করেছে।

বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা সদর থানা ঘেরাও করার সময় এঘটনা ঘটে। আহত পুলিশ সদস্যদের সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ সদস্যরা হলেন, সদর থানা পুলিশের এএসআই জিল্লুর রহমান, ডিবি পুলিশের এএসআই শাহানুর হোসেন ও কনস্টেবল নাদিম।

প্রত্যক্ষদর্শীরা জানান, কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীরা বেলা ১২ টার দিকে সাতক্ষীরা চৌরঙ্গী মোড়ে একত্রিত হয়। পরবর্তীতে তারা মিছিল নিয়ে হাসপাতাল মোড় হয়ে সঙ্গীতা সিনেমা হলের সামনে অবস্থান নেয়। একপর্যায়ে আন্দোলনকারীরা নিউমার্কেট মোড় অতিক্রম করে আটককৃত আন্দোলনকারী শিক্ষার্থীদের ছাড়িয়ে নিতে সাতক্ষীরা সদর থানা ঘেরাও করার চেষ্টা করে।

এসময় পুলিশ তাদের ওপর লাঠি চার্জ ও ৪ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে। একপর্যায়ে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এঘটনায় কমপক্ষে ১৫ জন আন্দোলনকারীকে আটক করে পুলিশ।

কোটা সংস্কার আন্দোলনের সমম্বয়কারী ইমরান হোসেন জানান, বুধবার রাত থেকে এপর্যন্ত কমপক্ষে ৩৫ জন আন্দোলনকারী শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। তাদেরকে ছাড়িয়ে নেওয়ার জন্য থানায় যাওয়া হয়েছিল বলে জানান তিনি। তবে এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।

মন্তব্য ( ০)





  • company_logo