• সমগ্র বাংলা
  • লিড নিউজ

ঢাকা চট্টগ্রাম মহাসড়কে ছাত্রলীগের মোটরসাইকেলে আগুন 

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ১৮ জুলাই, ২০২৪ ১৫:২৯:৩১

ছবিঃ সিএনআই

নারায়ণগঞ্জ প্রতিনিধি: সারাদেশে চলছে ‘কমপ্লিট শাটডাউন’। এরই অংশ হিসেবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে বৃহস্পতিবার (১৮ জুলাই) বিভিন্ন কলেজের ছাত্রছাত্রীরা মহাসড়ক অবরোধ করে অবস্থান নিয়েছেন। এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে নানা স্লোগান দেন ছাত্রছাত্রীরা।

এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় অনেক মানুষকে হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে,শত শত শিক্ষার্থী কোটা সংস্কার দাবিতে বিভিন্ন স্লোগানে স্লোগানে মহাসড়কে অবস্থান নিয়েছেন। বেলা ১১টার পর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও শিমরাইল আদমজী চাষাঢ়া সড়কে অবস্থান নেন তারা।এ সময় বৈষম্যবিরোধী আন্দোলনকারীরা ছাত্রলীগের দুই নেতাকে মারধর করে তাদের ব্যবহৃত মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন। তবে ওই দুই নেতার নাম জানা যায়নি।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমরা দাবি আদায়ের জন্য নেমেছি, কোনো প্রকার বিশৃঙ্খলা করার জন্য না। আমরা কাউকে ভয় করি না। আমাদের ভাইদের রক্ত ঝরেছে, আমরা তার বিচার চাই। আমরা যৌক্তিক আন্দোলন করছি। আমরা রাজাকার নই, স্টুডেন্ট।আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

মহাসড়কে অবস্থানরত সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু বকর সিদ্দিক মোটরসাইকেলে আগুন দেওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, আমরা শিক্ষার্থীদের বোঝানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি।

শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ, বিজিবি, র‍্যাব ও সোয়াটের ন্যাক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত ও এক দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বুধবার এ কর্মসূচি ঘোষণা দেয়। 

মন্তব্য ( ০)





  • company_logo