• রাজনীতি

ফরিদপুরে শহীদ জিয়ার ৪৩ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে সেমিনার অনুষ্ঠিত

  • রাজনীতি
  • ০৭ জুন, ২০২৪ ২১:১২:০৭

ছবিঃ সিএনআই

ফরিদপুর প্রতিনিধি: বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ফরিদপুর বিভাগীয় বিএনপির উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৭ জুন) বিকেলে শহরের পুলিশ স্কয়ার মার্কেটের হলরুমে এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা জহিরুল হক শাহজাদা মিয়া। সেমিনারে "আন্তর্জাতিক পরিমন্ডলে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান : আইকনিক সফল দূরদর্শী রাষ্ট্রনায়ক" শীর্ষক মূল প্রবন্ধ পাঠ করেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।

অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক জয়নুল আবেদীন মেজবাহ, সহ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন, কৃষকদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল সহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। সেমিনারে সঞ্চালকের দ্বায়িত্ব পালন করেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান ও সেলিমুজ্জামান সেলিম।সভায় বক্তাগণ জানান।

আন্তর্জাতিক পরিমন্ডলে একটি চমৎকার বৈশ্বিক রাজনীতির উদাহরণ সৃষ্টি করে গেছেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। ধর্মীয় ক্ষেত্রে, অর্থনৈতিক ক্ষেত্রে, সামাজিক-রাজনৈতিক সকল ক্ষেত্রে সমস্ত কিছুর মধ্যে একটি বৈপ্লবিক পরিবর্তন সাধিত করে গেছেন। তিনি একজন বিচক্ষণ ব্যক্তি ছিলেন। 

মন্তব্য ( ০)





  • company_logo