• শিশু সংবাদ

কুড়িগ্রামে শিশু শিক্ষার্থীরা পেল পুলিশ সুপারের চারাগাছ উপহার

  • শিশু সংবাদ
  • ২৮ মে, ২০২৪ ১২:৩৩:২৫

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ 'সবুজ করি কুড়িগ্রাম' এই প্রতিপাদ্যে শিশু নিকেতন স্কুলের শতাধিক শিক্ষার্থীর মাঝে উন্নত জাতের কমলা ও মাল্টা ফলের চারাগাছ বিতরণ করেছেন পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, পিপিএম।

সোমবার(২৭ মে) সকালে শিশু নিকেতন স্কুলের শতাধিক শিক্ষার্থীর এসব চারাগাছ বিতরণ করা হয়। কুড়িগ্রাম জেলা পুলিশের পক্ষ গত বছরের ন্যায় এবছরেও এই কার্যক্রম অব্যাহত থাকবে। ২০২৩ সালে কুড়িগ্রাম জেলা পুলিশ 'সবুজ করি কুড়িগ্রাম' কর্মসূচির আওতায় প্রায় ৪০ হাজার চারাগাছ বিতরণ করেন। 

এ সময় উপস্থিত ছিলেন- পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, পিপিএম। কুড়িগ্রাম শিশু নিকেতন স্কুলের অধ্যক্ষ প্রতিমা চৌধুরী, কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুদুর রহমান প্রমুখ।

এই কর্মসুচী সম্পর্কে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, Climate Justice নিশ্চিত করার জন্য সরকারের মাননীয় প্রধানমন্ত্রী অহর্নিশ পরিশ্রম করে যাচ্ছেন। প্রতি ইঞ্চি জমিকে প্রোডাকটিভ করার নির্দেশনা দিয়েছেন, নির্দেশনা দিয়েছেন বৃক্ষরোপনের। নাগরিক হিসাবে আমাদের এই ধরনীকে উপযোগী রাখতে আমাদেরও অনেক দায়িত্ব রয়েছে। তাছাড়া পুলিশ হিসাবে আমরা  মনে করি, যারা প্রকৃতির সাথে, প্রকৃতিকে নিয়ে  Neuro-balanced being হিসাবে জীবন যাপন করে, তারা অপরাধ প্রবণ হয়না। গাছ লাগানো, বইপড়া ইত্যাদি ইতিবাচক অপশনসমূহকে শিশুদের মধ্যে ছড়িয়ে দিতে পারলে, নেতিবাচক কাজসমুহ যেমন, মোবাইল আসক্তি, জুয়া, নেশা আসক্তি কমে যাবে বলে আমরা বিশ্বাস করি। আমরা আশা করি 'সবুজ করি কুড়িগ্রাম' কর্মসূচির মাধ্যমে সকলের সম্মিলিত সহযোগিতায় আমরা কুড়িগ্রাম জেলাকে জলবায়ু সহিষ্ণু আপরাধহীন সমাজে রুপান্তর করতে সক্ষম হবো।

পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম পিপিএম বলেন, আমরা ইতিমধ্যে সবুজ করি কুড়িগ্রাম কর্মসূচির মাধ্যমে গত ২০২৩ সালে থানায় আগত সেবাগ্রহীতা, জেলখানা থেকে জামিনে মুক্তিপ্রাপ্ত ব্যক্তি, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী, মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পে বসবাসরত সম্মানিত নাগরিক, সংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে প্রায় ৪০ হাজার চারাগাছ বিতরণ করছি এবং বিভিন্ন থানা এলাকায় রাস্তার পাশে চারাগাছ রোপণ ও তার পরবর্তী রক্ষণাবেক্ষণ, পরিচর্যা অব্যহত রেখেছি। সেই ধারাবাহিকতায় আমাদের আজকে শিশু নিকেতন স্কুলের শিক্ষার্থীদের মাঝে চারাগাছ বিতরণ করেছি এবং ভবিষ্যতে আমাদের এই কর্মসূচি চলমান থাকবে।

মন্তব্য ( ০)





  • company_logo