• অপরাধ ও দুর্নীতি

দিনাজপুরে র‌্যাবের অভিযানে জাল টাকা তৈরির উপকরনসহ গ্রেপ্তার ২

  • অপরাধ ও দুর্নীতি
  • ২০ এপ্রিল, ২০২৪ ১৮:৫১:৫৮

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের জেলা শহরের একটি আবাসিক হোটেল অভিযান চালিয়ে ৪০ হাজার জাল টাকা এবং টাকা তৈরির উপকরনসহ ২ জনকে আটক করেছে র‌্যাব-১৩ এর দিনাজপুরের ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১ সদস্যরা। গত শুক্রবার ওই অভিযান চালিয়েছে তারা।

অভিযানের বিষয়ে আজ শনিবার র‌্যাব ১৩ এর উপ পরিচালক ( মিডিয়া) স্কোয়াড্রন লীডার মাহমুদ বশির আহমেদ ইমেইলে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানান, দিনাজপুরের জেলা শহরের ষ্টেশন রোডস্থ "সাহারা আবাসিক হোটেলে'র " একটি কক্ষে জাল টাকা ছাপানোর সময় গতকাল শুক্রবার অভিযান চালায় র‌্যাব-১৩ এর দিনাজপুরের ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১ সদস্যরা।

এসময় ৪০ হাজার জাল টাকাসহ টাকা ছাপানোর সরঞ্জামাদির কাজে ব্যবহৃত (রর) ২ বোতল ৯৬০ গ্রাম তরল কেমিক্যাল আয়োডিয়াম কিউ, ৩৫০ গ্রাম ফিটকিরি, ৪টি স্বচ্ছ সাদা রংয়ের কাঁচ এবং ২টি স্বচ্ছ রঙ্গিন কাঁচ, ৪টি প্লাস্টিকের তৈরি সাদা রংয়ের ড্রপার, ১০৩০ পিস দেশীয় এক হাজার টাকার নোটের আকারে কর্তনকৃত জাল নোট ছাপানোর জন্য তৈরিকৃত রঙ্গিন ও সাদা কাগজ, ২টি কসটেপ, ১টি মাঝারি আকারের মোমবাতি উদ্ধার করা হয়েছে।

জাল টাকা ছাপানোর ঘটনার জেলা সদরের ৫নং শশরা ইউপির ওমরপাইল গ্রামের মৃত শফি উদ্দিনের ছেলে সুলতান মাহমুদ (৫৫) পাবর্তীপুর উপজেলার ৯ নম্বর হামিদপুর ইউপির রাঘবিন্দপুর গ্রামের মৃত শামছুদ্দিনের ছেলে  মানিক মিয়া (৩৭) কে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে। 

এব্যাপারে জড়িতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে কোতয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo