• প্রশাসন
  • লিড নিউজ

বগুড়ায় ৮ নারী ইউএনও'র আন্তর্জাতিক নারী দিবস উদযাপন 

  • প্রশাসন
  • লিড নিউজ
  • ১১ মার্চ, ২০২৪ ১৬:২২:৪০

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধিঃ বগুড়া জেলার বিভিন্ন উপজেলায় কর্মরত ৮জন নারী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা জানিয়েছেন জেলা প্রশাসক সাইফুল ইসলাম। রবিবার দুপুরে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে মাসিক আইনশৃঙ্খলা সভা পরবর্তী একত্রে কেক কেটে দিবসটি উদযাপন করে বগুড়ায় কর্মরত ৮ জন নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা। এ সময় জেলা প্রশাসনের নারী কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। 

সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড ও সাধারণ মানুষের সেবা নিশ্চিতে বগুড়ায় প্রশংসনীয় ভূমিকায় কাজ করে যাওয়া ৮ উপজেলার নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ছাড়াও প্রশাসনের সকল নারী কর্মকর্তাকে আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা জানিয়ে এসময় জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, নারীদের অংশগ্রহণ ছাড়া কখনোই একটি জাতির দৃশ্যমান উন্নয়ন সম্ভব নয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে নারী ক্ষমতায়নের এক অনন্য ইতিবাচক নজির স্থাপন হয়েছে। পুরুষের পাশাপাশি আজ দেশের সর্বত্রই নারীরা সমদক্ষতা ও যোগ্যতা নিয়ে প্রশংসনীয়ভাবে কাজ করে যাচ্ছে। এসডিজি বাস্তবায়নে বাংলাদেশের সরকারি-বেসরকারি বিভিন্ন সেক্টরে কর্মরত নারী কর্মকর্তাদের ভূমিকা অপরিসীম ও প্রশংসার দাবিদার। বগুড়ায় জেলা প্রশাসক হিসেবে যোগদানের পরে তিনি সহকর্মী হিসেবে মেধাবী ও চৌকস যে নারী কর্মকর্তাদের তিনি পেয়েছেন তাদের জন্যে তিনি গর্বিত কারণ প্রত্যেকেই পদে পদে প্রমাণ করেছেন তাদের দক্ষতার যা অনেক পুরুষ কর্মকর্তাদের থেকেও প্রশংসনীয়। বর্তমানে বগুড়ার আটটি উপজেলায় নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ছাড়াও জেলা প্রশাসনে রয়েছে দুই জন নারী অতিরিক্ত জেলা প্রশাসক যাদের একজন নিলুফা ইয়াসমিন তিনি দায়িত্ব পালন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হিসেবে অপরজন আফসানা ইয়াসমিন যিনি দায়িত্ব পালন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হিসেবে যাদের দক্ষতা ও মেধার পরিচয় ইতিমধ্যেই পেয়েছে এই জেলার সেবা গ্রহীতা সাধারণ মানুষ। নারী-পুরুষ ভেদাভেদ ভুলে এভাবেই দেশকে এগিয়ে নিয়ে যেতে তিনি সমাজের সকল স্তরের মানুষকেই আহ্বান জানান এবং সকলকে আবারো আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা জ্ঞাপন করেন। 

আয়োজন প্রসঙ্গে বগুড়া সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন বলেন, ৮ই মার্চ আন্তর্জাতিক নারী দিবসে প্রতি বছরের ন্যায় এবারও বগুড়ায় তারা নিজ নিজ উপজেলায় নানা প্রাণবন্ত আয়োজন করেছিলেন। নারী কর্মকর্তা হিসেবে কাজ করতে গিয়ে সারাবছর প্রতিমূহুর্তে তাদের অনুপ্রেরণা ও সাহস যোগান জেলা প্রশাসনের কর্ণধার জেলা প্রশাসক সাইফুল ইসলাম। যেহেতু বগুড়ায় ৮টি উপজেলাতে নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন নারীরা তাই সার্বক্ষণিক সহযোগিতার জন্য জেলা প্রশাসক স্যারের প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তাদের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপনের লক্ষ্যে রবিবার অনাড়ম্বর এই আয়োজনটি করা হয়। যে আয়োজনকে প্রাণবন্ত করেছে জেলা প্রশাসক স্যারের অনুপ্রেরণা ও ভবিষ্যৎ কর্মজীবনের নানা দিক নির্দেশনামূলক পরামর্শের জন্যে।

আয়োজনে ফিরোজা পারভীন ছাড়াও আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক যথাক্রমে নিলুফা ইয়াসমিন ও আফসানা ইয়াসমিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মেজবাউল করিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (শিবগঞ্জ) তাহমিনা আক্তার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (আদমদিঘী) রুমানা আফরোজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (কাহালু) মেরিনা আফরোজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (শাজাহানপুর) তাহমিদা আক্তার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (সোনাতলা) রাবেয়া আফসার সায়মা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (দুপচাঁচিয়া) জান্নাত আরা তিথি, উপজেলা নির্বাহী কর্মকর্তা (গাবতলী) নুসরাত জাহান বন্যাসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

মন্তব্য ( ০)





  • company_logo