• সমগ্র বাংলা

শিক্ষকের দূনীতির দায়ে অপসারণের দাবিতে আন্দোলন

  • সমগ্র বাংলা
  • ০৩ মার্চ, ২০২৪ ১৯:৩৬:৫৫

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারী উপজেলার নয়ারহাট ইউনয়নের খেরুয়ার চর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মশিউর রহমানের বিরুদ্ধে দূনীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে চাকুরি থেকে অপসারনের দাবিতে অভিভাবক ও সচেতন নাগরিক সমাজ বিদ্যালয় মাঠে মিছিল, মানব বন্ধন ও প্রতিবাদ সভা- সমাবেশ করে চলেছে। জানা গেছে, প্রধান শিক্ষক মোঃ মশিউর রহমান ওই বিদ্যালয়ে ২০০৯ ইং সালে যোগদানের পর থেকে ধরাকে সরাজ্ঞান বানিয়ে বিদ্যালয়টিকে দূনীতির স্বর্গ রাজ্যে পরিণত করেছেন। বিদ্যালয়টি চরাঞ্চচলে হওয়ায় একমাত্র যোগাযোগ মাধ্যম স্যালো ইঞ্জিন চালিত নৌকা।

প্রশাসনের তৎপরতা কিছুটা মন্তর গতি হওয়ায় ১ মাসে ২-৩ দিন উপস্থিত থাকেন বিদ্যালয়ে। বিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন মূলক বরাদ্ধের টাকা কাজ না করে আত্নসাত, বিদ্যালয়ের ছোলার, ব্যাটারী, পানির ট্যাংক, শিক্ষার্থী দের বসার বেঞ্চ বিক্রি করে আত্নসাত করেন। প্রধান শিক্ষকের সব ধরণের দূনীতির অভিযোগ তদন্ত সাপেক্ষে চাকুরী থেকে অপসারণের দাবিতে গত বৃহস্পতিবার স্থানীয় মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে স্কুল মাঠে মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সভা-অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, মহের আলী, ফারুক মিয়া,পলাশ মিয়া, জয়নাল আবেদন প্রমুখ। এ ব্যাপারে প্রধান শিক্ষক মশিউর রহমান এর সাথে কথা হলে তিনি জানান, আমার ব্যাপারে আনিত অভিযোগ সব মিথ্যা।

এব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আবু ছালেহ সাথে কথা হলে তিনি জানান, আমরা অভিযোগ পেয়েছি উপজেলা নিবাহী অফিসারের সঙ্গে কথা বলে ব্যবস্থা গ্রহন করা হবে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলাম জানান, আমরা অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য ( ০)





  • company_logo