• অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ

দিনাজপুর ঠাকুরগাঁও সীমান্তে উদ্ধার সাড়ে ৭ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য আনুষ্ঠানিক ভাবে ধ্বংস

  • অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ
  • ২০ ফেব্রুয়ারী, ২০২৪ ২৩:২৫:২৯

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের সীমান্ত পথে চোরাই পথে পাচার করে আনা ভারতীয়সহ বিভিন্ন ধরনের বিপুল পরিমান মাদকদ্রব্য আনুষ্ঠানিক ভাবে ধ্বংস করেছেন বিজিবি কর্মকর্তারা। ধ্বংস করা মাদকদ্রব্যের দাম ধরা হয়েছে ৭ কোটি ৫৯ লাখ ৩৭ হাজার টাকার মত।

আজ মঙ্গলবার বিকালে বিজিবির ২৯ ব্যাটালিয়নের ফুলবাড়ীস্হ মাঠে ধ্বংসযজ্ঞ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বিজিবির রংপুর রিজিওনের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান পিএসসি। এসময় উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডার কর্ণেল রাশেদ আসগর, পিএসসি, জি, ৪২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল  আহসান উল ইসলাম পিএসসি, ৪২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল এ.বি.এম জাহিদুল করিমসহ বিভিন্ন স্তরের কর্মকর্তাসহ অন্যান্যরা। এর আগে অতিথিদের স্বাগত জানান ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল এ.বি.এম জাহিদুল করিম। 

বিজিবির কর্মকর্তারা জানান, গেল ২০২২ সালের  ১৬ ডিসেম্বর থেকে চলতি বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত দিনাজপুর এবং ঠাকুরগাঁও জেলার সীমান্ত এলাকায় বিজিবির ২৯ ব্যাটালিয়ন এবং ৪২ ব্যাটালিয়নের অভিযানে মালিক বিহীন অবস্হায় ৭ কোটি ৫৯ লক্ষ ৩৬ হাজার ৪৪৬ টাকা মূল্যের অবৈধ মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ফেন্সিডিল সিরাপ, এমকেডিল, গাঁজা, দেশি বিদেশী মদ, নেশা জাতীয় ইনজেকশন, নেশা জাতীয় ট্যাবলেট, হেরোইন, যৌন উত্তেজক সিরাপ, চোলাই মদ তৈরির ট্যাবলেট, মদ তৈরির পাউডার এবং ভারতীয় পাতার বিড়ি।

প্রধান অতিথি বিজিবির রংপুর রিজিওনের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান পিএসসি বলেছেন, বিজিবি সদস্যরা সীমান্ত রক্ষার পাশাপাশি চোরাচালান বিরোধী অভিযানের অংশ হিসেবে মাদক নির্মূলের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রদত্ত "জিরো টলারেন্স নীতি নিশ্চিত কল্পে বদ্ধপরিকর। বিজিবি সদস্যরা অত্যন্ত প্রতিকূল পরিবেশে জীবনের ঝুঁকি নিয়ে মাদক নির্মূল অভিযান পরিচালনা করে আসছে।  মাদকসহ চোরাচালান নির্মুলে সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo