• বিনোদন

এবারের বই মেলায় সাহিল রহমানের উপন্যাস ঐন্দ্রজালিক

  • বিনোদন
  • ২০ ফেব্রুয়ারী, ২০২৪ ২২:৫৭:০৩

ছবিঃ সিএনআই

বিনোদন প্রতিনিধি: এইবারের বই মেলায় প্রকাশিত হলো সাহিল রহমান দ্বিতীয় থ্রিলার ঘরানার উপন্যাস  'ঐন্দ্রজালিক'। বই মেলার শুরুতেই উপন্যাসটি  প্রকাশ করে বাতিঘর প্রকাশনী।প্রকাশ হওয়ার পর থেকেই বইটি গ্রহণ করছে মেলায় আগত বইপ্রেমিকরা। গল্পে নানান সাসপেন্স আভাস থাকায় এরইমধ্যে উপন্যাসটি নিয়ে আলোচনা শুরু হয়েছে। বইটির ব্যাপারে কথা হলে উপন্যাসিক সাহিল রহমান জানান, ঐন্দ্রজালিকের অভিধানিক অর্থ যদি বলি, সেটা হচ্ছে জাদুকর।

তবে জাদুর কোন ঘটনা নেই কিন্তু গল্পটার শুরু আধ্যাত্মিক একটি চরিত্র এই চরিত্রের জন্যই এই নামকরণ।অনেক গুলো ভিন্ন ঘটনা নিয়ে লিখেছি গল্পটা, তাই নির্দিষ্ট করে কোন জনরা বলা যাবে না। তবে এক দিক হতে দেখলে, মনস্তাত্বিক থ্রিলার বলা যাবে। আমার মতে মানুষের মন সব থেকে বেশী রহস্যময়, প্রতিটি মনের মধ্যে রহস্য লুকায়িত থাকে।

এটাই বিশেষ কারণ।লেখক হিসেবে নিজ এই উপন্যাসে আপনার সবথেকে কোন চরিত্রটি বেশী পছন্দ? গল্পের সকল চরিত্রই যেহুত আমার তৈরী, সবাই আমার পছন্দের। তবে চরিত্র নিয়ে বলতে গেলে বলব, প্রফেসর নাহিদ আশরাফকে সাজাতে আমার সবথেকে বেশি ভাল লেগেছে।উনি একজন মনোবিজ্ঞানী, এর বেশী কিছু বলা যাবে না, স্পয়লার এলার্ট।বইটি পাওয়া যাচ্ছে মেলায় ৪৫৫-৪৫৬ নং স্টলে। উল্লেখযোগ্য তার উপন্যাস এর মধ্যে ছায়া, সুহাসিনী, ধূলিকণা অন্যতম।

মন্তব্য ( ১)





image
  • company_logo