• সমগ্র বাংলা

পঞ্চগড়ের তাপমাত্রা ৮.৮ ডিগ্রী সেলসিয়াস

  • সমগ্র বাংলা
  • ১৪ জানুয়ারী, ২০২৪ ১২:০০:৩৮

ছবিঃ সিএনআই

পঞ্চগড় প্রতিনিধিঃ কয়েক দিন ধরে সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে দেখা মিলছেনা সূর্যের।গত কাল বিকেলে সূর্য একটু হাতছানি দিলেও সূর্যের কোন তাপ ছিল না এতে করে কনকনে শীত আর উত্তর থেকে বয়ে আশা শিরশিরে হিমেল হাওয়ায় স্থবিরতা নেমে এসেছে জেলা জুড়ে। রবিবার (১৪ জানুয়ারি) সকালে জেলার তেঁতুলিয়ায় তাপমাত্রা রেডর্ক করা হয়েছে ৮ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস।

এর আগে শনিবার সকালে তাপমাত্রা ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। এদিকে দেখা গেছে, সন্ধার পর থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশায় ঢেকে থাকছে জেলার চারপাশ। তবে কনকনে শীতের কারণে সকাল ও সন্ধায় হাট বাজারসহ সড়কগুলোতে মানুষের চলাচল অনেকটাই কম লক্ষ করা গেছে।

আর এতে করে রাতের বেলা চরম দূর্ভোগে পড়ছে জেলার নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষগুলো। স্থানীয়রা জানান,কয়েকদিন ধরে সূর্যের দেখা মিলছে না, ঠান্ডার পরিমাণ প্রতিদিনই বাড়ছে এ জন্য তারা কাজে বের হতে পারছে না। কাছে বের হতে না পারায় চরম ভোগান্তিতে পড়তে  হচ্ছে তাদের। 

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ বিষয়টি নিশ্চিত করে জানান, আজ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। কুয়াশা আর উত্তর থেকে বয়ে আসা হিমেল হাওয়ার কারণে শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo