• রাজনীতি

পাঁচ বছরে রাঙ্গার নগদ অর্থ বেড়েছে ১৪ গুন

  • রাজনীতি
  • ০৬ ডিসেম্বর, ২০২৩ ১৫:২০:২৫

ছবিঃ সিএনআই

রংপুর ব্যুরো: গত পাঁচ বছরে জাতীয় পার্টির বহিস্কৃত মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধী দলীয় চীফ হুইপ রওশন পন্থী মসিউর রহমান রাঙ্গার সম্পদ বেড়েছে ১৪ গুনের বেশি।  একইসাথে জমিসহ স্থাবর সম্পদত্তিও বেড়েছে  এই রাজনৈতিকের।দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জমা দেওয়া হলফনামায় এসব তথ্য পাওয়া গেছে। জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ গঙ্গাচড়া আসন থেকে মসিউর রহমান রাঙ্গা নির্বাচিত হয়েছেন। সেই হলফনামায় তিনি উল্লেখ করেছিলেন, তার নগদ ছিল ২৭ লাখ ৮ হাজার ৫৪৬ টাকা।পাঁচ বছরে তা বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ২৪ লাখ ৬ হাজার ৬২৮ টাকায়।

এ ছাড়া ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে পাঁচ বছর আগে জমা না থাকলেও এবার হয়েছে১ কোটি ৬৯ লাখ ৫৯ হাজার ৬৯৩ টাকা। ২০১৮ সালের হলফ নামায় সঞ্চয়পত্রে বিনিয়োগ ছিলো ৮৯ লাখ ৫৬ হাজার ৯৩৪ টাকা আর এবারের হলফনামায় তা দেখানো হয়েছে ২ কোটি ১ লাখ ৪ হাজার ২১৫ টাকা। পাঁচ বছরে বেড়েছে জমিসহ স্থাবর সম্পত্তির পরিমানও। ২০১৮ সালের হলফে জমির পরিমান ১২ একর ৩৩ শতক দেখানো হয়েছিল। এবার তা বেড়ে দাঁড়িয়েছে ১৬ একর ৫৪ শতকে। আর পাঁচ বছর আগে কৃষি, অকৃষি জমি, আবাসিক ও বাণিজ্যিক ভবন, বাগান ও খামারের মূল্য ও আয় ছিল ৩ কোটি ৬৪ লাখ ২০ হাজার ২৭৫ টাকা। এবার দেখানো হয়েছে ৪ কোটি ৪৭ লাখ ৪৯ হাজার ৬৩৬ টাকা।

২০১৮ সালে ব্যাংক ঋন দেখানো হয় ৯৩ লাখ ৫৩ হাজার ৪১৫ টাকা। সবশেষ ২০২৩ সালের হলফ নামায় ব্যাংক ঋন দেখানো হয়েছে ১ কোটি ৭৬ লাখ ৩২ হাজার ৭৭৭ টাকা। আয়ের উৎস হিসেবে দেখিয়েছেন,কৃষিখাত, বাড়ি ও দোকান ভাড়া, ব্যবসা, চাকুরীসহ শেয়ার ও সঞ্চয়পত্র।

মন্তব্য ( ০)





  • company_logo