• রাজনীতি

টাঙ্গাইলে ৮টি আসনে ৭১ প্রার্থীর মনোনয়নপত্রের মধ্যে ৫৯টি গৃহীত ও ১২টি বাতিল

  • রাজনীতি
  • ০৪ ডিসেম্বর, ২০২৩ ১৮:০৭:১২

ছবিঃ সিএনআই

টাঙ্গাইল প্রতিনিধিঃ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল জেলার ৮টি আসনে দাখিলকৃত ৭১ টি মনোনয়নপত্রের মধ্যে গৃহীত হয়েছে ৫৯টি এবং বাতিল হয়েছে ১২টি। টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে দাখিলকৃত ০৫ টি মনোনয়নপত্রের মধ্যে সবগুলোই গৃহীত হয়েছে। যাদের মনোনয়নপত্র গৃহীত হয়েছে তারা হলেন, ১। ড. আব্দুর রাজ্জাক (বাংলাদেশ আওয়ামী লীগ), ২। মোহাম্মদ আলী (জাতীয় পার্টি),৩। ফারুক আহাম্মেদ ( কৃষক শ্রমিক জনতা লীগ), ৪। খন্দকার আনোয়ারুল হক ( সতন্ত্র ) ও ৫। মোঃ রফিকুল ইসলাম (জাকের পার্টি ) টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) ) আসনে দাখিলকৃত ০৭ টি মনোনয়নপত্রের মধ্যে ০৬ টি গৃহীত হয়েছে, বাতিল হয়েছে ০১টি মনোনয়নপত্র।

যাদের মনোনয়নপত্র গৃহীত হয়েছে তারা হলেন, ১। এনামুল হক মনজু (জাকের পার্টি) ২। মোঃ সাইফুল ইসলাম ( এনপিপি) ৩। ছোট মনির (বাংলাদেশ আওয়ামী লীগ), ৪। হুমায়ুন কবির তালুকদার (জাতীয় পার্টি) ৫। মোঃ রেজাউল করিম ( বাংলাদেশ কংগ্রেস), ৬। গোলাম সরোয়ার (গণফ্রন্ট)। বাতিল হয়েছে সতন্ত্র প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার এর মনোনয়ন। টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে দাখিলকৃত ০৮টি মনোনয়নপত্রের মধ্যে ০৭টি গৃহীত হয়েছে ,বাতিল হয়েছে ০১টি মনোনয়নপত্র। যাদের মনোনয়নপত্র গৃহীত হয়েছে তারা হলেন, ১। মোঃ জাকির হোসেন (বিএনএম)।

২। আমানুর রহমান খান রানা (স্বতন্ত্র), ৩। মোঃ কামরুল হাসান খান (বাংলাদেশ আওয়ামী লীগ), ৪। সাখাওয়াত খান সৈকত (বাংলাদেশ সাম্যবাদী দল) ৫। আব্দুল আজিজ খান (জাকের পার্টি), ৬। মোঃ আব্দুল হালিম ( জাতীয় পার্টি ) ৭। মোঃ হাসান আল মামুন সোহাগ ( এনপিপি )। বাতিল হয়েছে সতন্ত্র প্রার্থী ফরিদা রহমান খান এর মনোনয়ন। টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে দাখিলকৃত ১০টি মনোনয়নপত্রের মধ্যে ০৯টি গৃহীত হয়েছে, বাতিল হয়েছে ০১টি মনোনয়নপত্র। যাদের মনোনয়নপত্র গৃহীত হয়েছে তারা হলেন, ১। মুরাদ সিদ্দিকী (স্বতন্ত্র), ২। আবদুল লতিফ সিদ্দিকী (স্বতন্ত্র), ৩। মোঃ লিয়াকত আলী (জাতীয় পার্টি)।

৪। সারওয়াত সিরাজ (স্বতন্ত্র), ৫।মোঃ মোজহারুল ইসলাম তালুকদার (বাংলাদেশ আওয়ামী লীগ), ৬।মোন্তাজ আলী (জাকের পার্টি), ৭। মোঃ শহিদুল ইসলাম ( তৃনমুল বিএনপি), ৮। মোঃ শুকুর মাহমুদ ( বিএসপি),  ৯। সাদেক সিদ্দিকী, জাতীয় পার্টি (জেপি)। বাতিল হয়েছে জাসদ এর প্রার্থী এস, এম আবু মোস্তফা এর মনোনয়ন। টাঙ্গাইল-৫ (সদর) ) আসনে দাখিলকৃত ১১টি মনোনয়নপত্রের মধ্যে ০৯টি গৃহীত হয়েছে, বাতিল হয়েছে ০২টি মনোনয়নপত্র। যাদের মনোনয়নপত্র গৃহীত হয়েছে তারা হলেন, ১। মুরাদ সিদ্দিকী (স্বতন্ত্র), ২। মোঃ মোজাম্মেল হক (জাতীয় পার্টি), ৩। মোঃ মামুন-অর- রশিদ (বাংলাদেশ আওয়ামী লীগ)।

৪। তৌহিদুর রহমান চাকলাদার (বিএনএম), ৫। মোঃ ছানোয়ার হোসেন (স্বতন্ত্র), ৬। জামিলুর রহমান মিরন (স্বতন্ত্র), ৭। হাসরত খান ভাসানী (বিএসপি), ৮। মোঃ শফিকুজ্জামান খান (তৃনমুল বিএনপি), ৯। মোঃ দুলাল মিয়া (জাকের পার্টি )। বাতিল হয়েছে খন্দকার আহসান হাবিব (স্বতন্ত্র) ও মেহেরনিগার হোসেন (স্বতন্ত্র) এর মনোনয়ন। টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনে দাখিলকৃত ১৩টি মনোনয়নপত্রের মধ্যে ০৭টি গৃহীত হয়েছে, বাতিল হয়েছে ০৬টি মনোনয়নপত্র। যাদের মনোনয়নপত্র গৃহীত হয়েছে তারা হলেন।

১। মুহাম্মদ আশরাফুল ইসলাম (স্বতন্ত্র) ২। মোঃ আবুল কাশেম (জাতীয় পার্টি) ৩। মোঃ মামুনুর রহিম (জাতীয় পার্টি ) ৪। আহসানুল ইসলাম টিটু (বাংলাদেশ আওয়ামী লীগ) ৫। মোহাম্মদ আনোয়ার হোসেন (বাংলাদেশ তরিকত ফেডারেশন) ৬। আব্দুল করিম (বিএসপি) ৭। মোঃ রাকিব হোসেন (স্বতন্ত্র)। বাতিল হয়েছে সৈয়দ মাহমুদুল ইলাহ (স্বতন্ত্র), খন্দকার ওয়াহিদ মুরাদ (বিএনএম), মোঃ আব্দুল হাফেজ বিলাস (স্বতন্ত্র), মোঃ জাকিরুল ইসলাম (স্বতন্ত্র), তারেক শামস খান (স্বতন্ত্র), কাজী এ,টি,এম আনিসুর রহমান (সতন্ত্র ) এর মনোনয়ন। টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে দাখিলকৃত ১০টি মনোনয়নপত্রের মধ্যে ০৯টি গৃহীত হয়েছে, বাতিল হয়েছে ০১টি মনোনয়নপত্র। যাদের মনোনয়নপত্র গৃহীত হয়েছে তারা হলেন ১। মোঃ মোশারফ হোসেন (স্বতন্ত্র) ২। গোলাম নওজব চৌধুরী (বাংলাদেশের ওয়ার্কাস পার্টি) , ৩। রূপা রায় চৌধুরী (বাংলাদেশ কংগ্রেস)। 

৪। মীর এনায়েত হোসেন মন্টু (স্বতন্ত্র), ৫। মোঃ জহিরুল ইসলাম জহির (জাতীয় পার্টি), ৬। খান আহমেদ শুভ (বাংলাদেশ আওয়ামী লীগ), ৭। মোঃ মঞ্জুর রহমান মজনু (জাসদ) ৮। মোঃ মোক্তার হোসেন (জাকের পার্টি), ৯।আরমান হোসেন তালুকদার (কৃষক শ্রমিক জনতা লীগ)। বাতিল হয়েছে রাফিউর রহমান খান ইউসুফজাই (স্বতন্ত্র) এর মনোনয়ন। টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে দাখিলকৃত ০৭ টি মনোনয়নপত্রের মধ্যে সবগুলোই গৃহীত হয়েছে । যাদের মনোনয়নপত্র গৃহীত হয়েছে তারা হলেন ১। মোঃ রেজাউল করিম ( জাতীয় পার্টি ) ২।পারুল (তৃনমুল বিএনপি) ৩। আবুল হাসেম (বাংলাদেশ বিকল্পধারা),৪। বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম (কৃষক শ্রমিক জনতা লীগ) ৫। অনুপম শাহজাহান জয় (বাংলাদেশ আওয়ামী লীগ), ৬। আঃ জলিল (জাকের পার্টি), ৭। মোঃ মোস্তফা কামাল (বাংলাদেশ কংগ্রেস)।

মন্তব্য ( ০)





  • company_logo