• সমগ্র বাংলা

সুনামগঞ্জের পাঁচ আসনে ৩৩ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ 

  • সমগ্র বাংলা
  • ২৮ নভেম্বর, ২০২৩ ১৯:২২:০৭

ছবিঃ সিএনআই

সুনামগঞ্জঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার লক্ষ্যে সুনামগঞ্জের ৫টি আসন থেকে মঙ্গলবার পর্যন্ত ৩৩ জন প্রার্থী ও তাদের পক্ষের মানুষ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ রিটার্নিং কর্মকর্তা কার্যালয়ের মিডিয়া সেলের দেয়া তথ্য অনুযায়ী ২২৪ সুনামগঞ্জ -১ আসনে ৬ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন৷ গণফ্রন্ট থেকে মো. জাহানুর রশীদ, স্বতন্ত্র থেকে মোয়াজ্জেম হোসেন রতন এমপি, সেলিম আহমদ, বিনয় ভূষণ তালুকদার, আওয়ামী লীগ থেকে রনজিত চন্দ্র সরকার ও সুপ্রীম পার্টির হারিছ মিয়া মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন । 

২২৫ সুনামগঞ্জ -২ আসনেও ৬ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এরমধ্যে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী ঋতেশ রঞ্জন দেব, বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ, গণতন্ত্রী পার্টির মিহির রঞ্জন দাস, স্বতন্ত্র প্রার্থী মো. মিজানুর রহমান, ল ড. জয়া সেন গুপ্তা এমপি ও ড. মো. সামসুল হক চৌধুরী। 

সবচেয়ে কম মনোনয়ন কিনেছেন ২২৬ সুনামগঞ্জ-৩ আসনে। এই আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন মাত্র ৪ জন। তার মধ্যে আছেন  ,স্বতন্ত্র প্রার্থী মো. মাহফুজুর রহমান খালেদ, জাকের পার্টির মো. নজরুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এম এ মান্নান এমপি। 

২২৭ সুনামগঞ্জ -৪ আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন ৬ জন প্রার্থী। জাতীয় পার্টির পীর ফজলুর রহমান এমপি, স্বতন্ত্র প্রার্থী মো. এনামুল কবীর ইমন, বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোহাম্মদ সাদিক, স্বতন্ত্র মো. মোবারক হোসেন, জাসদের আবু তাহের মো. রুহুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির মোহাম্মদ দিলোয়ার মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। 

সবচেয়ে বেশি মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে ২২৮ সুনামগঞ্জ -৫ আসনে। এ আসনে মঙ্গলবার পর্যন্ত ১১ জন প্রার্থী মনোনয়ন ফরম নিয়েছেন।  এরমধ্যে রয়েছেন বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের মো. আশরাফ হোসেন, জাকের পার্টির শেখ ইয়াকুব আলী, গণফোরাম এর আইয়ুব করম আলী, স্বতন্ত্র  মো. আবু লেইস,  রুহুল আমিন, বাংলাদেশ সুপ্রিম পার্টির আবু সালেহ, ন্যাশনাল পিপলস পার্টির আজিজুল হক, বাংলাদেশ আওয়ামী লীগের মহিবুর রহমান মানিক, জাতীয় পার্টির মো. নাজমুল হুদা ও স্বতন্ত্র থেকে শামীম আহমদ চৌধুরী ও আইয়ুব করম আলী। ৫ আসনের ৩৩ প্রার্থীর মধ্যে মনোনয়ন ফরম দাখিল করেছেন শুধু ২২৪ সুনামগঞ্জ -১ আসনের গণ ফ্রন্ট মনোনীত প্রার্থী মো. জাহানুর রশিদ।

রিটার্নিং অফিসার কার্যালয়ের মিডিয়া সেলের সদস্য ও সহকারী কমিশনার ইফতিসাম প্রীতি বলেন, মঙ্গলবার পর্যন্ত জেলার ৫ টি আসনে ৩৩ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। একজন জমা দিয়েছেন। এই কার্যক্রম আগামী ৩০ নভেম্বর পর্যন্ত চলবে। 

মন্তব্য ( ০)





  • company_logo