• অপরাধ ও দুর্নীতি

রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র সরবরাহকারী এনজিও কর্মী আটক!

  • অপরাধ ও দুর্নীতি
  • ২২ নভেম্বর, ২০২৩ ১১:২৮:১৩

ছবিঃ সিএনআই

কক্সবাজার প্রতিনিধি ঃ কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে মো. আরিফ উল্লাহ নামের অস্ত্র সরবরাহকারী ব্র্যাক এনজিও  কর্মীকে দেশীয় অস্ত্রসহ আটক করেছে পুলিশ। সোমবার (২০ নভেম্বর) রাত ৮টার দিকে কক্সবাজার শহরের বাঁকখালী নদীস্থ ৬ নম্বর জেটি ঘাটে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। গ্রেপ্তারকৃত আরিফ মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের পানিরছড়ার বারঘর পাড়ার বাসিন্দা।

মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলন করে এ খবর জানান কক্সবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

তিনি জানান, 'আরিফুল্লাহ ব্র্যাকের কর্মী। তিনি রোহিঙ্গা ক্যাম্পে কাজ করেন। গেলো এক বছর ধরে আরিফ রোহিঙ্গা সন্ত্রাসী বা বিশেষ গোষ্ঠীর কাছে অস্ত্র সরবরাহ করে আসছিলেন। প্রতিটি আগ্নেয়াস্ত্রের দাম ধরা হতো ১৮ হাজার টাকা। অস্ত্রগুলো তৈরি হতো মহেশখালীর গহীন পাহাড়ে।

এ বিষয়ে এক লিখিত বিবৃতিতে ব্র্যাক জানিয়েছে, কক্সবাজারে ব্র্যাকের একজন প্রজেক্ট স্টাফ গ্রেপ্তারের ঘটনা সম্পর্কে আমরা অবগত আছি। আমরা এই প্রজেক্ট স্টাফের চুক্তি বাতিল করেছি, যা তাৎক্ষণিকভাবে কার্যকর হয়েছে। আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে সম্পূর্ণ সহযোগিতা করবো।

আরিফ এর বরাদ দিয়ে প্রাথমিক জিজ্ঞেসাবাদে সদর সার্কেল আরও জানান, এনজিও কর্মী পরিচয় এর আগেও কয়েকবার রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র পাচার করেছেন আরিফ। এনজিও কর্মী পরিচয়েই ক্যাম্পে বার বার অস্ত্র নিয়ে যেতেন আরিফ। তাদের সিন্ডিকেটের ব্যাপারে তথ্য নেয়া হচ্ছে। পর্যায়ক্রমে সবাইকে আটক করা হবে। আরিফের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় মামলা দায়ের করা হয়েছে

মন্তব্য ( ০)





  • company_logo