• রাজনীতি

জ্বালাও-পোড়াওয়ে ক্ষুব্ধ হয়ে বিএনপি ছেড়ে ১০০ নেতাকর্মীর আওয়ামিলীগে যোগদান

  • রাজনীতি
  • ১৪ নভেম্বর, ২০২৩ ১৩:০২:১০

ছবিঃ সিএনআই

সুনামগঞ্জঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল ( বিএনপি) কর্মকাণ্ডে ক্ষুব্ধ হয়ে বিএনপি ছেড়ে আওয়ামিলীগে যোগ দিয়েছেন বিএনপির ১০০ নেতাকর্মী।

দেশ ব্যাপি চলা হরতাল-অবরোধে জ্বালাও পোড়াও এর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দিয়েছেন তারা। দল ত্যাগ করা নেতাকর্মীরা বিএনপির অঙ্গসংগঠন যুবদল ও ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল নেতা। জ্বালাও পোড়াও রাজনীতি ত্যাগ করায় স্বাগত জানিয়ে তাদের ফুল দিয়ে বরণ করেছে আওয়ামিলীগ।

এ ঘটনাটি ঘটেছে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায়। শান্তিগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের আলমপুর গ্রামে ফুল দিয়ে নবাগতদের আনুষ্ঠানিকভাবে দলে বরণ করেন নেন শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন।

জানা যায়, শান্তিগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক ও সাবেক ইউপি সদস্য ইয়াহিয়া আহমদ সুমনের নেতৃত্বে ওই অনুষ্ঠানে ১০০ জন নেতা-কর্মী আওয়ামী লীগে যোগদান করেন। তবে বিএনপি ছেড়ে আওয়ামিলীগে যোগদান করা ব্যক্তিরা নিজেদের ব্যক্তিগত স্বার্থ হাসিল ও ভাইরাল হওয়ার উদ্দেশ্যে এমন কাজ করেছে বলে দাবি সুনামগঞ্জ বিএনপির।

আওয়ামী লীগে যোগদানকারী উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক ইয়াহিয়া আহমদ সুমন বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য হরতাল অবরোধ বাসে অগ্নিসংযোগের মধ্য দিয়ে দেশকে ক্ষতিগ্রস্ত করছে। 

একদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন করছেন অন্যদিকে বিএনপি জ্বালাও পোড়াও করতেছে সেটি আমরা মেনে নিতে পারিনি, বিএনপি রাজনীতি উন্নয়নের স্বার্থে হলে আমরা দল ত্যাগ করতাম না কিন্তু নিজের চোখের সামনে বাসে আগুন দেয়া পুলিশ মারা এসব কোন রাজনৈতিক দলের কাজ হতে পারে না।

বিএনপির নেতাকর্মীদের ফুল দিয়ে বরণ করে স্বাগত জানানো শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন বলেন, দেশের উন্নয়ন এবং মুক্তিযুদ্ধের পক্ষের লোকজনদের আওয়ামী লীগের যোগদানে আমরা সব সময় স্বাগতম জানাই।

রোববার ১০০ বিএনপি নেতা-কর্মী আওয়ামী লীগে যোগদান করেছেন। আমরা তাদের ফুল দিয়ে বরণ করেছি। দেশের উন্নয়ন দেখেই মানুষ দলে দলে আওয়ামী লীগে যোগদান করছেন। তারা বিএনপির ধ্বংসের জ্বালাও পোড়াও এর রাজনীতি চান না বলেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে আমাকে জানিয়েছেন।

সুনামগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক তোফাজ্জল হোসেন বলেন, এরা শুধু নামেই বিএনপির কোনো কাজের না। কোন মিছিল মিটিংয়ে অংশ নেয়না। নিজেদের আলোচনায় আনার জন্যে আওয়ামিলীগের ফাঁদে পা দিয়েছে। বিএনপির বদনাম করার জন্য এটা আওয়ামিলীগের সাজানো নাটক। রাজনৈতিক ভাবে বিএনপিকে মোকাবেলা করতে না পেরে এখন স্ক্রিপ্টেড নাটক রচনা করছে আওয়ামিলীগ। 

সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি ও শান্তিগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদ বলেন, ১০০ জন নেতাকর্মী বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দিয়েছেন বিষয়টি আমি দেখেছি, তবে এখানে যাদের আমরা দেখেছি তারা অনেক বছর যাবত বিএনপির কোন রাজনৈতিক কর্মকাণ্ডের জড়িত নয় কোন মিছিল সমাবেশে তাদের আমি দেখিনি, তাছাড়া আমার মনে হয় তারা ফায়দা লুটের জন্য আওয়ামী লীগের যোগদানের নাটক করেছে। এগুলোদের এই সময়টা দেখা যায় আলোচনায় আসার জন্য।

মন্তব্য ( ০)





  • company_logo