• রাজনীতি
  • লিড নিউজ

বিএনপি প্রমাণ করেছে তারা একটি সন্ত্রাসী দল: ওবায়দুল কাদের

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ০২ নভেম্বর, ২০২৩ ১৭:৩৩:৪৫

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ বিএনপিকে সন্ত্রাসী দল আখ্যা দিয়ে দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে তাদের সঙ্গে সংলাপের সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিএনপি সন্ত্রাসী দল। তাদের সঙ্গে সংলাপ হতে পারে না। বৃহস্পতিবার (২ নভেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে সাংবাদিকদের ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগসহ নানা দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে বিএনপি ও তাদের সমমনা দলগুলো।

সর্বশেষ তাদের দাবি এক দফায় পরিণত হয়। প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে গত ২৮ অক্টোবর নয়াপল্টনে মহাসমাবেশ ডাকে বিএনপি। মহাসমাবেশ শুরুর কিছু সময় পর পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। এতে এক পুলিশ সদস্য নিহত হন। আহত হন পুলিশসহ অনেকে। সেদিনের সংঘর্ষের ঘটনা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, ‘তারা (বিএনপি) ঘুরেফিরে তাদের পুরোনো নাশকতা, সন্ত্রাসের ধারায় ফিরে এসেছে।

কাজেই এখানে সন্ত্রাসের সঙ্গে সংলাপ হতে পারে না। সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপি প্রমাণ করেছে তারা একটি সন্ত্রাসী দল। কাজেই সন্ত্রাসী দলের সঙ্গে আমাদের প্রধানমন্ত্রী বলে দিয়েছেন কোনো সংলাপ নয়। আমিও বলছি তাদের সঙ্গে কোনো সংলাপ নয়। তাদের অনেকবার সংলাপে ডাকা হয়েছে, নির্বাচন কমিশন ডেকেছে, রাষ্ট্রপতি ডেকেছে তারা সংলাপে যাবে না।

সংবিধান অনুযায়ী সঠিক সময়ে নির্বাচন হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, অন্যদেশ তো আমাদের পরামর্শ নিয়ে নির্বাচন করে না, আমরা কেন অন্য দেশের পরামর্শ নিয়ে নির্বাচন করব? সেতুমন্ত্রী বলেন, আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন উপলক্ষে ৪ নভেম্বর মেট্রোরেলের বাণিজ্যিক চলাচল বন্ধ থাকবে। উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেল ৪টায় মতিঝিলে একটি জনসমাবেশে বক্তব্য দেবেন। আগারগাঁওয়ে উদ্বোধন শেষে মতিঝিল আসবেন তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo