• রাজনীতি

অবরোধের প্রভাব পড়েনি সিরাজগঞ্জে, ড্রাইভারদের সকালে নাস্তা উপহার! 

  • রাজনীতি
  • ৩১ অক্টোবর, ২০২৩ ১২:০০:২১

ছবিঃ সিএনআই

সিরাজগঞ্জ: বিএনপি-জামায়াতের ৭২ ঘণ্টার অবরোধের ঘোষনায় তেমন কোনো প্রভাব পড়েনি জনজীবনে, কিন্তু সিরাজগঞ্জের মহাসড়কে যানবাহনের সংখ্যা ছিল কম। অপরদিকে জেলায় বিএনপি বা অন্য কোনো দলের কোনো কর্মসূচি পালন করতেও দেখা যায়নি।

মহাসড়কে যানবাহনের সংখ্যা কম থাকলেও অভ্যন্তরিন রুটে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। এছাড়া ভাড়ায়চালিত সিএনজি অটোরিকশাও চলাচল করছে। অফিস আদালত, স্কুলগামী শিক্ষার্থীদেরও নিদ্বিধায় চলাচল করতে দেখা গেছে। সকালের পর থেকে মার্কেট, বিপণি বিতান ও ফুটপাতের দোকানপাট ধীরে ধীরে খুলতে শুরু করেছে।

এদিকে সকাল ৬টা থেকেই সিরাজগঞ্জে কডডার মোড়, সায়দাবাদ সহ অভ্যন্তরীন বিভিন্ন মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে আওয়ামী লীগ। সকাল থেকে যে সকল যানবাহন চলাচল করেছে তাদের প্রতি ধন্যবাদ জানিয়ে আওয়ামীলীগ নেতারা বলেন, অবরোধ প্রত্যাখ্যান করেছে সাধারন মানুষ, তারা স্বাভাবিক ভাবেই চলাচল করছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেনো না ঘটে সে জন্য তারা মোড়ে মোড়ে অবস্থান নিয়েছেন।

সিরাজগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন বলেন, আমরা সকাল থেকেই সিরাজগঞ্জ বাস স্টান্ডে নেতাকর্মীদের সাথে নিয়ে অবস্থান করছি। বাস চলাচল স্বাভাবিক রয়েছে। চলাচলকারী ড্রাইভারদের আমাদের পক্ষ থেকে সকালের নাস্তাও উপহার দিয়েছি। এছাড়াও বিএনপি-জামায়াত হরতাল, অবরোধ ও সমাবেশের নামে যাতে নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের জানমালের ক্ষয়ক্ষতি সাধন, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট এবং ধ্বংসাত্মক অপতৎপরতা ও কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি করতে না পারে সেজন্য জনগণকে সঙ্গে নিয়ে  আওয়ামী লীগের নেতাকর্মী সমর্থকদের সর্বাত্মক সতর্ক অবস্থানে থেকে প্রতিরোধ গড়ে তোলার জন্য প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে অবস্থান নিয়েছে। 

সিরাজগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. আব্দুল হাকিম জানান, অবরোধের নামে বিএনপি আবারও আগুন সন্ত্রাসের পথে হাঁটছে, দেশকে অস্থিতিশীল করতে চাইছে। সাধারন মানুষের জীবনযাত্রা যেনো ব্যহত না হয়, বিএনপি-জামাত যেনো অপ্রিতীকর কিছু ঘটাতে না পারে সে জন্য আমরা অবস্থান নিয়েছি।

এদিকে বিএনপির ডাকা তিন দিনের অবরোধকে ঘিরে যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোড়ে মোড়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

মন্তব্য ( ০)





  • company_logo