• সমগ্র বাংলা

কালিয়াকৈরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রভাব নেই হরতালের

  • সমগ্র বাংলা
  • ২৯ অক্টোবর, ২০২৩ ১৫:৫৫:৫০

ছবিঃ সিএনআই

কালিয়াকৈর,গাজীপুর: সারাদেশে দিনব্যাপী ডাকা বিএনপি-জামায়াতের হরতালে দেশের বিভিন্ন জায়গায় সহিংসতার ঘটনা ঘটলেও কালিয়াকৈরে তেমন কোন ঘটনার খবর পাওয়া যায়নি। ফলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে হরতালের তেমন প্রভাব চোখে পড়ে নাই।  

তবে সারাদেশে হরতাল চলমান থাকায় দূরপাল্লার গাড়ি খুব কম সংখ্যক চলছে মহাসড়কে। এতে চরম ভোগান্তিতে পড়েছে খেটে খাওয়া নিম্ন আয়ের ও চাকরিজীবী মানুষ। বিকল্প হিসেবে সিএনজি, অটোরিকশা ও অটোভ্যানে গাদাগাদি করে কর্মস্থলে যাচ্ছেন তারা। তবে সকাল থেকে এপর্যন্ত কালিয়াকৈরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোথাও কোন বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। 

উপজেলার চন্দ্রায় দেখা যায়, ভোর বেলায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাড়ির চাপ ছিল প্রচুর, সকাল হওয়ার সাথে সাথে মহাসড়ক থাকা হয়ে গেছে। এখন পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তেমন কোন যানবাহন না থাকলেও ছোট ছোট যানবাহন দিয়ে কর্মস্থলে যাচ্ছে বিভিন্ন পেশার মানুষ। অনেক সময় পরপর দেখা মিলছে দূরপাল্লার যানবাহন। সকাল বেলা মহাসড়কের কোন কোন স্থানে বিএনপি’র কিছু নেতা কর্মী দেখা গেলেও হরতাল বাস্তবায়নে তাদের ছিল না তেমন তৎপরতা। এদিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

এদিকে কালিয়াকৈরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ খোলা ছিল বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো। এতে যাতায়াতের জন্য স্থানীয়দের কোন ঝামেলা পোহাতে হচ্ছে না বলে জানিয়েছেন পথচারীরা।

মাসুদ মোল্ল্যা নামের ঢাকাগামী এক যাত্রী বলেন, মহাখালীতে আমার অফিস । আজ বিএনপি ও জামায়াত হরতাল ডেকেছে। কিন্তু চাকরী বাঁচাতে হলে তো অফিস যেতেই হবে। তাই জীবনের ঝুঁকি নিয়েও ঢাকায় যাচ্ছি। মহাসড়কে যানবাহন নেই বললেই চলে। দুই একটা যাত্রীবাহী বাস থাকলেও অতিরিক্ত ভাড়া চাচ্ছেন চালকরা। 

নাওজোর হাইওয়ে থানার ওসি মোঃ শাহাদাত হোসেন বলেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে হরতালের তেমন কোন প্রভাব নেই। মহাসড়কে পুলিশ সহ আইন-শৃঙ্খলা বাহিনী ব্যাপক কঠোর অবস্থানে রয়েছে। কালিয়াকৈরে এখন পর্যন্ত কোন সহিংসতার ঘটনা ঘটেনি। সকাল থেকেই মোটামুটি যানবাহন চলাচল করছে।

মন্তব্য ( ০)





  • company_logo