• শিক্ষা

ডিআইইউতে জার্মান ভাষা ও সাহিত্যের উপর কর্মশালা অনুষ্ঠিত

  • শিক্ষা
  • ১৬ অক্টোবর, ২০২৩ ১২:০৯:৪২

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃ ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আয়োজনে ও ক্রিয়েটিভ কুলটুরার পৃষ্ঠপোষকতায় বিশ্ববিদ্যালয়ের স্হায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে জার্মান ভাষা ও সাহিত্যের উপর বিশেষ কর্মশালা। কর্মশালায় কী নোট স্পিকার হিসেবে উপস্হিত ছিলেন হাইডেলবার্গ ইউনিভার্সিটি অব জার্মানির এ্যলামনাই জার্মান ভাষা ও সাহিত্য বিশেষজ্ঞ মামুন হক।বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রাণবন্ত এ কর্মশালা টি সম্পন্ন হয়। 

কর্মশালায় জার্মান ভাষা ও সাহিত্যের নানাবিধ উপাদান নিয়ে বিস্তর আলোচনা সহ প্রশ্নোত্তর পর্ব ছিল।প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীদের মেলবন্ধনে জার্মান কবিতা পাঠ ও বাংলা রুপান্তর আবৃত্তি করেন বাচিক শিল্পী ও শিক্ষক তরু শাহরিয়ার স্বর্গ। 

উক্ত কর্মশালায় গেস্ট অব অনার হিসেবে উপস্হিত ছিলে অত্র বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. শাহ আলম চৌধুরী। বিশেষ অতিথি ও কর্মশালায় কো অর্ডিনেটর হিসেবে উপস্হিত ছিলেন ইইই বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক প্রকৌশলী মোহাম্মদ তারেক এবং ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক মিলি রহমান। 

কর্মশালায় সনদপত্র বিতরণকালে বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শামীম হায়দার পাটোয়ারীর স্যারের সদয় সম্মতিক্রমে ভাষা ও সংস্কৃতি কেন্দ্র প্রতিষ্ঠার বিষয়ে ঘোষনা দেন অতিরিক্ত রেজিস্ট্রার। 

প্রসঙ্গত, বিশ্বমানের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্যে নিরন্তর কাজ করে চলতে সৃজনমুখর নানান কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। তারই ধারাবাহিকতায় উক্ত কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

মন্তব্য ( ০)





  • company_logo