• রাজনীতি

অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় যাবার চিন্তা করে কোনো লাভ নেই: ডেপুটি স্পীকার 

  • রাজনীতি
  • ১৪ অক্টোবর, ২০২৩ ১৭:৪৪:৫৩

ছবিঃ সিএনআই

পাবনা প্রতিনিধিঃ ডেপুটি স্পীকার শামসুল হক টুকু এমপি বলেছেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনেই যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। জনগণের ভোটেই সরকার নির্বাচিত হবে। অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতার চিন্তা করে কোনো লাভ নেই। ১৯৭১ সালেও মোড়লরা বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছিল কোন লাভ হয়নি।

শনিবার (১৪ অক্টোবর) দুপুরে পাবনার ঈশ্বরদীতে "দূর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি" প্রতিপাদ্যে রূপপুর গ্রীনসিটি মডার্ন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামসুল হক টুকু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে রয়েছে। উন্নয়নের সাথে সাথে নিরাপত্তা ব্যবস্থা জোরদারে বহুমুখী কার্যক্রম গ্রহণ করেছে সরকার। দূর্যোগ ও দুর্ঘটনা রোধে ফায়ার সার্ভিসের ভূমিকা প্রশংসনীয়।

এসময় তিনি বেলুন উড়িয়ে ও ফলক উন্মোচনের মাধ্যমে সুসজ্জিত ফায়ার সার্ভিস স্টেশন ভবনটির শুভ উদ্বোধন ঘোষণা করেন।

ডেপুটি স্পীকার বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল গ্রাম হবে শহর। সেই স্বপ্ন পূরণে নিরলস কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা। দূর্যোগ প্রতিরোধ ও দূর্যোগ পরবর্তী ক্ষয়ক্ষতি কমাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জনকল্যাণে নিজেদের জীবন বাজি রেখে কাজ করে। এর পাশাপাশি বিভিন্ন ধরণের উন্নয়নমূলক কাজে তাঁদের সক্রিয় অংশগ্রহণ রয়েছে। তাঁদের কার্যক্রম সঠিকভাবে পরিচালনার জন্য সরকার পর্যাপ্ত সরঞ্জামাদি ও আধুনিক স্টেশন নির্মান করছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রকল্প পরিচালক শহীদ আতাহার হোসেন।  

এ সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর রাজশাহীর উপ-পরিচালক ওহিদুল ইসলাম, ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাস সহ বিভিন্ন স্তরের কর্মকর্তা, আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। 

মন্তব্য ( ০)





  • company_logo