• রাজনীতি
  • লিড নিউজ

কোল্ড স্টোরেজগুলো সিন্ডিকেট করে মানুষের টাকা চুষে নিচ্ছে: কৃষিমন্ত্রী

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ০৬ অক্টোবর, ২০২৩ ১৪:১৭:৩৯

ছবিঃ সিএনআই

ফরিদপুর প্রতিনিধি: কোল্ড স্টোরেজগুলো সিন্ডিকেট করে মানুষের টাকা চুষে নিচ্ছে বলে মন্তব্য করেছেন কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাক। তিনি বলেন, সিন্ডিকেটের কাছে আমরা অসহায়, কিছুই করতে পারছিনা। চাপ দিলে তারা বাজার থেকে পন্য তুলে নিয়ে যায়। তিনি বলেন আলুতে আমরা অনেক বেশী সারপ্লাস হলেও সিন্ডিকেটের কাছে অসহায়। বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) ফরিদপুর এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফরিদপুর ও যশোর অঞ্চলের আয়োজনে, (৫ অক্টোবর) বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলায় মাল্টিপারপাস হলরুমে ফরিদপুর ও যশোর অঞ্চলে বিনা উদ্ভাবিত উচ্চ ফলনশীল ও জনপ্রিয় জাতসমূহ সম্প্রসারণ এবং শস্যবিন্যাসে তেল ফসলের অন্তর্ভূক্তকরণ” শীর্ষক আঞ্চলিক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এসব কথা বলেন।

তিনি বলেন, আগের দিনে মানুষ খাদ্যের অভাবে অনেক কষ্ট করলেও বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। মানুষ এখন না খেয়ে মরেনা। এর সাফল্যর্জিত হয়েছে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষতার কারণে।  বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। কৃষি বাংলাদেশের অর্থনীতির প্রাণ। আর কৃষির উন্নয়ন হলেই দেশের সার্বিক উন্নয়ন হবে। 

কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার’র সভাপতিত্বে কর্মশালা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিএআরসি নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, বিএডিসি চেয়ারম্যান আব্দুলাহ সাজ্জাদ, ফরিদপুরের জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার পিএএ, পুলিশ সুপার মোঃ শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ বাদল চন্দ্র বিশ্বাস, ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা। 

মন্তব্য ( ০)





  • company_logo