• রাজনীতি
  • লিড নিউজ

বিএনপি কখনো সুষ্ঠু নির্বাচন প্রক্রিয়ায় হাটে নাই : কুষ্টিয়ায় হানিফ

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ০৩ অক্টোবর, ২০২৩ ১৬:০৬:৩৯

ছবিঃ সিএনআই

কুষ্টিয়া প্রতিনিধি: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সুচিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠুন এটা আমরা চাই। বিএনপি বা বেগম খালেদা জিয়ার যারা চিকিৎসকবৃন্দ আছেন তারা যদি মনে করেন তার বিদেশে চিকিৎসার প্রয়োজন আছে তাহলে যেহেতু বেগম খালেদা দন্ডপ্রাপ্ত কয়েদি সেই হিসেবে তাকে আইনি প্রক্রিয়ার মাধ্যমে যেতে হবে। 

হানিফ বলেন, জাতি খুব দুর্ভাগ্যের সঙ্গে লক্ষ করছে যে বিএনপি প্রায় প্রতিদিনই সভা সামাবেশ করে বেগম খালেদা জিয়ার অসুস্থ্যতা নিয়ে রাজনীতি করছেন কিন্তু তার চিকিৎসার জন্য আইনি যে প্রক্রিয়া সেটার মধ্যে যাচ্ছে না। এতে জাতির মধ্যে সন্দেহ সৃষ্টি হয় বিএনপি আসলে খালেদা জিয়ার অসুস্থ্যতা নিয়ে রাজনীতি করতে চাই, চিকিৎসা করতে চাইনা। বিএনপি ধরেই নিয়েছে বেগম খালেদা জিয়ার অসুস্থ্যতা নিয়ে রাজনীতি করলে রাজনৈতিক ফায়দা পাওয়া যাবে। সে কারনেই তাদের এই প্রক্রিয়া। না হলে তারা এতদিনে আইনি প্রক্রিয়ার মধ্যে যেত, গেলে হয়তো একটা সমাধান আসতো।

হানিফ আরো বলেন, আমি আশা করি বিএনপি বেগম খালেদা জিয়ার শারিরিক অসুস্থ্যতা নিয়ে রাজনীতি না করে আইনি প্রক্রিয়ার মধ্যে দিয়ে তার চিকিৎসার ব্যাপারে সমাধান করবেন। মার্কিন রাষ্টদুতকে নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের দেয়া বক্তব্য প্রসঙ্গে হানিফ বলেন, মার্কিন রাষ্টদুতের বিষয়ে মির্জা ফখরুল সাহেবকে যে মুখপাত্র হিসেবে নিয়োগ দিয়েছে এটা আমাদের জাতি অবশ্য জানে না। একজন রাষ্টদুতের পক্ষ হয়ে যখন একটি দলের মহাসচিব তার পক্ষ নিয়ে কথা বলেন তখন জাতির মধ্যে এটা নিয়ে একটা সন্দেহ হয়। মির্জা ফখরুলের এই বক্তব্যর মধ্যে দিয়ে আবারো প্রমাণ হলো বিএনপি এই মূহুর্তে বিদেশি শক্তির ক্রীয়ানোক হিসেবে এই বাংলাদেশে কোন দূরভিসন্ধি বত্বাই লিপ্ত আছেন।

মঙ্গলবার বেলা ১২টায় কুষ্টিয়া এডুকেয়ার আইডিয়াল স্কুল এন্ড কলেজে অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ এসব কথা বলেন। বর্তমান সরকারের অধিনে এদেশে সুষ্ট নির্বাচন অসম্ভব মির্জা ফখরুলের এমন বক্তব্য প্রসঙ্গে হানিফ বলেন, যেহেতু বিএনপি কখনো সুষ্ট নির্বাচন প্রক্রিয়ায় হাটে নাই যার কারনে তাদের কাছে এটা অসম্ভব বলেই মনে হবে। কিন্তু বাংলাদেশে একমাত্র আওয়ামী লীগই আছে যারা সুষ্ট নির্বাচন করে, নির্বাচনে পরাজিত হবার পর একেবারে শান্তিপূর্ণভাবে দায়িক্ত হস্তান্তর করেছিল ২০০১ সালে। আর বিএনপি তো নির্বাচনে কখনো বিশ^াসিই না। যার ফলে সুষ্ট শান্তিপূর্ণ নির্বাচন এটা তাদের কাছে একটা কাল্পনিক ব্যপার বলেই মনে হয়, তারা ভাবতেই পারে। কিন্তু এদেশের মানুষ বিশ্বাস করে সংবিধান অনুযায়ী অবাধ, সুষ্ট ও শান্তিপূর্ণ নির্বাচন সম্ভব।

এসময় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসগর আলী, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, এডুকেয়ার আইডিয়াল স্কুল এন্ড কলেজে চেয়ারম্যান মোজ্জামেল হক রাসেলসহ বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo