• শিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ে নারী অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত 

  • শিক্ষা
  • ৩০ সেপ্টেম্বর, ২০২৩ ১৬:১০:০৪

ছবিঃ সিএনআই

ত্রিশাল,ময়মনসিংহঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে উইমেন পিস ক্যাফের আয়োজনে নারীদের অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরী ভবনের তৃতীয় তলায় 'Rights of Structurally Silenced Women In Bangladesh'-এর উপর কর্মশালাটি অনুষ্ঠিত হয়। এসময় অতিথি হিসেবে ছিলেন শারমিন আক্তার সেতু, মোহাম্মদ সজীব রানা, সাদিয়া তাসনিম ও সংগঠনটির প্রধান পরামর্শদাতা মাসুদুর রহমানসহ অন্যান্যরা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রাফিয়া ইসলাম ভাবনা এবং সমাপনী বক্তব্য প্রদান করেন সংগঠনটির সভাপতি জাকিয়া সুলতানা। কর্মশালাটির সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ছিলো ব্র্যাক বিশ্ববিদ্যালয় এবং জেমস পি গ্রান্ট স্কুল অফ পাবলিক হেলথ্।

উল্লেখ্য, উইমেন পিস ক্যাফে মূলত সমাজে শান্তি, সংহতি এবং ন্যায় প্রতিষ্ঠার পাশাপাশি নারীর ক্ষমতায়নের জন্য কাজ করে চলেছে। সকল মানুষের সমান মর্যাদা প্রতিষ্ঠায়, প্রান্তিক নারীদের আত্মনির্ভরশীল করে গড়ে তোলা, সামাজিক এবং লিঙ্গ বৈষম্য রোধে, মানসিক এবং শারীরিক স্বাস্থ্য বিষয়ক সচেতনতা তৈরী, যেকোন ধরনের সহিংসতা প্রতিরোধে অগ্রণী ভূমিকা পালন করছে এই সংগঠন। ২০১৯ সালে যাত্রা শুরু করে এখন পর্যন্ত ৬ টি প্রজেক্ট এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবস উৎযাপনের মধ্যে দিয়ে নানাবিধ সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। উল্লেখিত কার্যক্রমগুলোর অংশ হিসেবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং প্রান্তিক পর্যায়ের নারীসহ এখন পর্যন্ত প্রায় ২০০০ নারী এই সংগঠনের সহায়তা লাভ করেছে।

মন্তব্য ( ০)





  • company_logo