• শিক্ষা

৬৪ বছর বয়সে পিএইচডি ডিগ্রি অর্জন!

  • শিক্ষা
  • ২৭ সেপ্টেম্বর, ২০২৩ ১২:২৪:৩৫

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্ক: অদম্য ইচ্ছাশক্তি থাকলে মানুষ যে কোন বয়সেই সফল হতে পারে। বয়স একটি সংখ্যা মাত্র’ এ কথাটি প্রমাণ করে দেখালেন ড. মোশারফ হোসেন। ৬৪ বছর বয়সে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন তিনি। এটি সম্ভব হয়েছে তার প্রচন্ড ইচ্ছেশক্তির বলে।

বাংলাদেশে বেসরকারি খাতের কর্মকর্তা-কর্মচারীদের অবসর পরিকল্পনার প্রচেষ্টার উপর গবেষণা করে তিনি এই ডিগ্রি অর্জন করেন। ভারতের আজেঙ্কা ডি ওয়াই পাতিল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. বিজয় কুলকার্নির তত্ত্বাবধানে তিনি পিএইচডি ডিগ্রি লাভ করেন। সহ-তত্ত্বাবধায়ক ছিলেন অধ্যাপক ড. ই বি খেদকর।

গ্রিন এইচআর প্রফেশনালস বাংলাদেশের প্রধান উপদেষ্টা পিএইচডি ডিগ্রি অর্জন করায় সংগঠনটির পক্ষ থেকে শনিবার (২৩ সেপ্টেম্বর) ধানমন্ডির একটি রেস্টুরেন্টে তাকে সংবর্ধনা দেওয়া হয়। এ সময়ে গ্রিন এইচ আর প্রফেশনালস এর সদস্যরা উপস্থিত ছিলেন। 

ড. মোশারফ হোসেন এশিয়া প্যাসিফিক ফেডারেশন অব হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (এপিএফএইচআরএম) এর সাবেক সভাপতি এবং এফবিএইচআরও এর সভাপতি। তিনি সাউথ এশিয়ান জার্নাল ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট এর সম্পাদকীয় উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন। তিনি কানাডার ক্যালগারি বিশ্ববিদ্যালয় থেকে এইচআর লিডারশিপ এবং অর্গানাইজেশন ডেভলপমেন্টে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

বর্তমানে তিনি আইসিডিডিআর,বি-তে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট প্রধান হিসেবে কর্মরত আছেন। এর আগে তিনি কেয়ার ইন্টারন্যাশনালের হিউম্যান রিসোর্স ম্যানেজার এবং পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশনের মানবসম্পদ পরিচালক ছিলেন। ড. মোশারফ হোসেন বাংলাদেশের কয়েকটি প্রধান সরকারি/বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এমবিএ প্রোগ্রামে নিয়মিত পাঠদান করছেন।

মন্তব্য ( ০)





  • company_logo