• রাজনীতি
  • লিড নিউজ

দেশনেত্রীকে জেলে ঢুকিয়ে বিনা চিকিৎসায় মারতে চায় সরকার: মির্জা ফখরুল

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ১৭ সেপ্টেম্বর, ২০২৩ ১৭:৫৯:৪৫

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধিঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার ১০ টাকা কেজি চাল খাওয়ানোর কথা বলে আজ দেশের মানুষকে ৭০ থেকে ৮০ টাকা কেজিতে চাল খাওয়াচ্ছে।  স্বাধীনতার ৫২ বছর পর আবারও গণতন্ত্রের জন্য লড়াই করতে হচ্ছে কেন? মানুষের ভাতের অধিকার, ভোটের অধিকার ও বেঁচে থাকার অধিকার ফিরিয়ে দিতে বিএনপির এই আন্দোলন। আমার মা-বোনেরা সন্তানদের একটি ডিম খাওয়াতে পারে না। বছরে তিন থেকে চারবার বিদুৎ ও তেলের দাম বাড়ে। সরকার বাজার সিন্ডিকেট করে দাম বাড়িয়ে বলে ফিক্সড করে দিলাম! ফিক্সড করলে কি দাম কমে যায়? এই সরকার শুধু দ্রব্যমূল্যর দাম কমাতেই নয় রাষ্ট্র পরিচালনাতেও ব্যর্থ।

মির্জা ফখরুল অভিযোগ করে আরও বলেন, ‘ সরকার নিজেদের গদি বাঁচাতে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জেল দিয়েছে। উনি এখন হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। দেশের ৪০ লাখ মানুষ মিথ্যা মামলায় জর্জরিত। সাঈদী সাহেবকে যেভাবে জেলে ঢুকিয়ে মেরে ফেলেছে, দেশনেত্রীকে নিয়েও একই উদ্দেশ্যে করছে তারা। তাই জনগণকে সাথে নিয়ে অবৈধ সরকারের পতন ঘটিয়ে জনগণের ভোটাধিকার ফেরানো হবে৷ ভোটের অধিকার প্রতিষ্ঠা হওয়ার এক দফা এক দাবি আদায় না হওয়া পর্যন্ত নেতাকর্মীরা আর ঘরে ফিরবে না।

রবিবার সকাল ১১ টায় বগুড়া সদরের এরুলিয়া বাজার এলাকায় রংপুরের পর জাতীয়তাবাদী যুবদল, সেচ্ছাসেবকদল ও ছাত্রদলের আয়োজনে জিয়াউর রহমানের জন্মভূমি বগুড়া থেকে নওগাঁ হয়ে রাজশাহী পর্যন্ত তারুণ্যের রোডমার্চের উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।  রোডমার্চ উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

জাতীয়তাবাদী ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খানের সভাপতিত্বে রোডমার্চের উদ্বোধনী অনুষ্ঠানে কেন্দ্রীয় যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদকশফিকুল ইসলাম মিল্টন, কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের কেন্দ্রীয় সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা, সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, জেলা সেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক আবু হাসান, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান প্রমুখ উপস্থিত ছিলেন।

ভোটের অধিকার প্রতিষ্ঠার এক দফা দাবি আদায়ে অনুষ্ঠিত এ রোডমার্চের শুরু হয় বগুড়া সদরের এরুলিয়া বাজার এলাকা থেকে। সকাল ৯ টা থেকে বগুড়াসহ রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা থেকে ট্রাক, বাস, মোটরসাইকেল ও বিভিন্ন যানবাহনে আসতে থাকে সংগঠনটির হাজারো নেতাকর্মী। হাতে ব্যানার ও স্লোগানে মুখরিত হতে থাকে রোডমার্চ উদ্বোধনী সভাস্থল তবে সময়মতো উপস্থিত না হতে পারার কারণে অনেকটা ফাঁকা ফাঁকাই হয়েছে বগুড়ার রোডমার্চ উদ্বোধনী আয়োজন। জানা যায়, বগুড়া থেকে শুরু হওয়া রোডমার্চটি নওগাঁ হয়ে রাজশাহী গিয়ে শেষ হবে। মাঝে আদমদিঘীসহ বেশ কয়েকটি স্থানে পথসভায় বক্তব্য রাখবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এদিকে গ্রেপ্তার আতঙ্ক এবং নানা সমন্বয়হীনতায় নেতাকর্মীদের এক প্রকার বিচ্ছিন্ন অবস্থাতেই দেখা যায় আয়োজন জুড়ে।

এদিকে রোডমার্চ ঘিরে বগুড়া-নওগাঁ আঞ্চলিক মহাসড়কে সৃষ্টি হয় তীব্র যানজট কারণ বগুড়া ছাড়াও পাবনা, জয়পুরহাট, নাটোর থেকেও নেতাকর্মীরা বিভিন্ন যানবাহনে এসেছিলেন বগুড়া যদিও তাদের অধিকাংশই যানজট উপেক্ষা করে রোডমার্চের উদ্বোধনীতে উপস্থিত থাকতে পারেনি। আর সাধারণ মানুষের যানমালের রক্ষায় শহরজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা বলয় ছিলো চোখে পড়ার মতো যদিও কোথাও কোন বিশৃঙ্খলার চিত্র চোখে পরেনি বগুড়ার অংশে অনুষ্ঠিত রোডমার্চে। 

মন্তব্য ( ০)





  • company_logo