• রাজনীতি
  • লিড নিউজ

এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়: মির্জা ফখরুল

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ১৬ সেপ্টেম্বর, ২০২৩ ১৫:৩৯:১২

ছবিঃ সিএনআই

রংপুর ব্যুরো: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়।এখনই এই সংসদ ভেঙে দিন। দলীয় লোক দিয়ে গঠিত নির্বাচন কমিশন বিলুপ্ত করুন। নিরোপক্ষ নির্বাচন করতে হলে দলীয় নির্বাচন কমিশন নয়।গঠন করতে হবে নিরোপক্ষ কমিশন। শুরু আগে সংক্ষিপ্ত সমাবেশ হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মির্জা ফখরুল ইসলাম আলমগীর র্আও বলেন বিগত ১৫ বছর আমরা দেখছি।আওয়ামী লীগ সরকার ভোট চুরি করে ক্ষমতা দখল করে আছে।

জনগণ ভোট দিতে পারেনি।তারা বিনা ভোটে নির্বাচিত হয়েছে হাসিনার সরকার। তাই আজকে সময় এসেছে দেশের মানুষ জেগে উঠেছে শেখ হাসিনার পদত্যাগ চায়। নুরুদ্দিনের কথা বলতে গেলেই তিনি বলেন কোনটে বাহে জাগো সবাই।তাই আমরা বলব কোনটে বাহে শেখ হাসিনার পদত্যাগ চাই।তিনি আর বলেন তত্ত¡বাবধায়ক সরকারের আমলেই এদেশের মানুষ নির্বাচন চাই । তবে শেখ হাসিনা ক্ষমতায় থেকে নির্বাচন দিলে এদেশের মানুষ তা চায় না। শনিবার রংপুর নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ে বিএনপি কার্যালয়ে সামনে থেকে শুরু হওয়া দলের  পূর্বঘোষিত‘তারুণ্যের রোড মার্চ’ কর্মসূচির উদ্বোধন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসময় এ কথা বলেন তিনি।তবে সরকারের কঠোর সমলোচনা করেন বিএনপির নেতা ফখরুল ইসলাম। ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার বলছে তাদের অধীনে আগে নির্বাচন সুষ্ঠু হয়েছে এবারও সুষ্ঠু হবে। কিন্তু আমরা দেখেছি এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি।দেশের বিচার ব্যবস্থা ধ্বংস করা হয়েছে।আদালতে গেলে বিরোধীদলের নেতাকর্মীদের জামিন দেয়া হয় না। এ আন্দোলনের মাধ্যমে নিরপেক্ষ তত্ত¡বাবধায়ক সরকারের অধীনে যদি নির্বাচন করতে পারি তাহলে আমরা একটি জাতীয় সরকার গঠন করবো। তিনি আরও বলেন, আমরা পরিষ্কারভাবে বলতে চাই,এক দফা দাবি যদি মেনে না নেয়া হয় তাহলে লাখ লাখ তরুণ প্রজন্মকে সঙ্গে নিয়ে আন্দোলন চালিয়ে যাবো।

এসময় জনগণকে উদ্দেশ করে মির্জা ফখরুল বলেন, ভোট দিবার দেয় না আমাগো তাই না? নিজেদের অধিকার নিজেদের রক্ষা করতে হবে। দুইবার আমাদের ভোট চুরি করে নিয়ে গেছে। এবার আমরা ভোট দিতে চাই, ভোট দিয়ে ক্ষমতার পরিবর্তন করতে চাই। বিএনপি নির্বাচনে যেতে চায়, জনগণ ভোট দিতে চায় তবে বর্তমান সরকারের অধীনে তা সম্ভব নয়; নির্দলীয় সরকার প্রতিষ্ঠা করেই নির্বাচন আদায় করা হবে। এরপরেই আন্দোলন থামবে। রোড মার্চের পূর্বে অনুষ্ঠিত পথসভায় সভাপতিত্ব করেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, ছাত্রদলের ভারপ্রাপ্তপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান, রংপুর জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম, সদস্যসচিব আনিছুর রহমান লাকু, মহানগর বিএনপির আহ্বায়ক শামসুজ্জামান সামু ও সদস্যসচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডনসহ স্থানীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ। সভা সঞ্চালনা করেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিলটন, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

বিএনপির এই তারুণ্যের রোর্ডমার্চ রংপুর বিভাগের আদমদিঘী, সৈয়দপুর ও দশ-মাইলে তিনটি পথসভায় বক্তব্য রাখেন মহাসচিব।সরকার পতনের এক দফা আন্দোলনে তরুণ ভোটারদের সম্পৃক্ত করতে ডাকা তারুণ্যের রোডমার্চ শুরু হয়েছে রংপুর থেকে বিএনপির। বিএনপির তিন সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে হচ্ছে এ রোডমার্চ। দিনাজপুর গিয়ে শেষ হবে প্রথম দিনের এ কর্মসূচি। আগামীকাল রোববার সকাল ৯টায় বগুড়া চার রাস্তার মোড় থেকে শুরু করে রাজশাহী গিয়ে শেষ হবে দ্বিতীয় দিনের রোডমার্চ বলে জানান বিএনপি। এর আগে দেশের ছয় বিভাগে তারুণ্যের সমাবেশ করেছিল যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।

এরপর ২২ জুলাই ঢাকায় অনুষ্ঠিত তারুণ্যের সমাবেশ থেকে মহাসমাবেশের ডাক দিয়েছিল বিএনপি। রোর্ডমার্চের আসা নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়,বাস,মাইক্রোবাস,পিকআপ, মোটরসাইকেলের বহর নিয়ে রংপুর থেকে দিনাজপুরের উদ্দেশে রোডমার্চ যান।রংপুর নগরীর শাপলা চত্বর থেকে বাস টার্মিনাল হয়ে মেডিকেল মোড়ে দিয়ে রোডমাচর্টি। সৈয়দপুর,নীলফামারী, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার গাড়িবহরে যুক্ত হয়েছে নেতাকর্মীরা।

এরপর গাড়িবহর দিনাজপুরের দশ মাইল হয়ে সরাসরি দিনাজপুরের গোর-এ-শহীদ বড় ময়দানে গিয়ে শেষ হয়। রোডমার্চ শুরুর আগে রাত, ও সকাল থেকে রংপুর বিভাগের কুড়িগ্রাম, লালমনিরহাট ও গাইবান্ধা জেলা ও বিভিন্ন উপজেলা থেকে প্রাইভেট কার,মাইক্রোবাস, বাস, মিনিবাস, মোটরসাইকেলে নেতা-কর্মীরা জড়ো হয় রংপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে।এর সকাল থেকে রোডমার্চের মঞ্চ থেকে দেশাত্মবোধক গান ও লোকসংগীত পরিবেশিত করেন শিল্পীরা।

মন্তব্য ( ০)





  • company_logo