• রাজনীতি
  • লিড নিউজ

ষড়যন্ত্রকারীরা বারবার ব্যর্থ হয়েছে, এবারও হবে: হাছান মাহমুদ

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ০৩ সেপ্টেম্বর, ২০২৩ ১৬:১৭:০২

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র ছাড়া থাকতে পারে না। এখনও দেশবিরোধী ষড়যন্ত্র চলছে। তবে ষড়যন্ত্রকারীরা বারবার ব্যর্থ হয়েছে, এবারও ব্যর্থ হবে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। রোববার (৩ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ষড়যন্ত্র অব্যাহত আছে দাবি করে হাছান মাহমুদ বলেন, ‘বিডিআর বিদ্রোহ থেকে শুরু করে এখনো পর্যন্ত ষড়যন্ত্র বহু হয়েছে। সমস্ত ষড়যন্ত্রকে পদদলিত করে, ষড়যন্ত্রের জাল ছিন্ন করে দেশ এগিয়ে গেছে। জননেত্রী শেখ হাসিনা পরপর তিনবার দেশ পরিচালনার দায়িত্বে রয়েছেন জনগণের ম্যান্ডেট নিয়ে। ভবিষ্যতে ষড়যন্ত্র থাকবে, সেগুলো ছিন্ন করে আমরা এগিয়ে যাব। ড. ইউনূস প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘ফেসবুকে আমি দেখলাম যে, ড. ইউনূস তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হচ্ছেন, আবার ফেসবুকে এটাও দেখেছি বিএনপি হিরো আলমকে পছন্দ করেছে। আসলে এগুলো ফেসবুকের প্রচার অপপ্রচার যাই বলেন, এগুলো নিয়ে আমি মন্তব্য করতে চাই না।

আওয়ামী লীগ নির্বাচনী প্রস্তুতি শুরু করেছে জানিয়ে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘নির্বাচন কমিশন যে সময় তফসিল ঘোষণা করবে আমরা বাংলাদেশ আওয়ামী লীগ সে অনুযায়ী নির্বাচন করার জন্য প্রস্তুত আছি। আমাদের প্রস্তুতি চলছে। বিএনপির সমালোচনা করে তিনি বলেন, 'বিএনপির উদ্দেশ্য হচ্ছে, সাংবিধানিক ধারাবাহিকতা, গণতন্ত্রকে ভূলুণ্ঠিত করা। যেটি তারা ২০১৪ সালে করার চেষ্টা করেছিল। ২০১৮ সালের নির্বাচনে গিয়েও নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করেছে। হাছান মাহমুদ বলেন, ‘তাদের ১৪ সালের সেই ধরনের প্রচেষ্টা করা কখনো সম্ভবপর নয়।

সে অপচেষ্টা চালালে দেশের জনগণ প্রতিহত করবে। বিএনপি নেতারা নির্বাচন বর্জন করতে পারে। যেকোনো রাজনৈতিক দলের নির্বাচন বর্জন করার বা নির্বাচনে অংশগ্রহণ করার অধিকার আছে। আমি যেটি মনে করি, বিএনপি যদি একটি দায়িত্বশীল দল হয় তাহলে অবশ্যই তাদের নির্বাচনে অংশগ্রহণ করা উচিত। কারণ গণতন্ত্রকে সংহত করা শুধু সরকারি দলের দায়িত্ব নয়। গণতন্ত্রকে সংহত করা, গণতন্ত্রের অভিযাত্রাকে অব্যাহত রাখা সব রাজনৈতিক দলের দায়িত্ব।

 

মন্তব্য ( ০)





  • company_logo