• রাজনীতি
  • লিড নিউজ

বিএনপি নামক অপশক্তিকে প্রতিহত করতে হবে: ওবায়দুল কাদের

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ০৮ আগস্ট, ২০২৩ ১০:০৩:২৭

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ বিএনপি নামক অপশক্তিকে প্রতিহত করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার (৮ আগস্ট) সকালে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, মুক্তিযুদ্ধকে নিরাপদ রাখতে, অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রাখতে এবং গণতন্ত্রকে বাঁচাতে বিএনপি নামক অপশক্তিকে প্রতিহত করতে হবে। আওয়ামী লীগের শীর্ষ এই নেতা বলেন, বিএনপি প্রতিষ্ঠার পর যখন শাসকদল হিসেবে ক্ষমতায় ছিল, তখন থেকে এই দলটি মূলত বাংলাদেশে হত্যা-ষড়যন্ত্রের রাজনীতির হোতা।

তাদের পরাজিত করতে হবে। আজকে এটাই আমাদের অঙ্গীকার। বঙ্গমাতাকে স্মরণ করে তিনি বলেন, শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির পিতা। বঙ্গবন্ধুর জীবনের এই উত্তরণ। স্বাধীনতা সংগ্রাম। এই সমুদয় সংগ্রামে বেগম মুজিব তাঁর শুধু সহধর্মিণী নন, তিনি ছিলেন তাঁর নিবেদিতপ্রাণ সহযোদ্ধা। ওবায়দুল কাদের বলেন, বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর একেবারেই কাছের একজন বিজয় লক্ষ্মী নারী। তাঁর আজ ৯৪তম জন্মদিন।

জন্মের আনন্দ বেদনার অশ্রুতে ঢেকে যায়। সে এক অনির্বচনীয় অনুভূতি। এর আগে সকাল ৮টায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে বঙ্গমাতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ সময় ক্ষমতাসীন দলের কেন্দ্রীয় নেতারাও উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ লড়াই-সংগ্রামের মধ্যদিয়ে স্বাধীনতা লাভ করে বাংলাদেশ। এই লড়াই, সংগ্রাম ও আন্দোলনের নেপথ্যে প্রেরণাদাতা ছিলেন ফজিলাতুন নেছা মুজিব। বঙ্গমাতা ১৯৩০ সালের ৮ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে স্বামী-পুত্র-পুত্রবধূসহ নিকট আত্মীয়ের সঙ্গে তিনিও ধানমন্ডির নিজ বাসভবনে স্বাধীনতাবিরোধী ঘাতক চক্রের হাতে শহীদ হন।

 

মন্তব্য ( ০)





  • company_logo