• শিক্ষা

পাবিপ্রবিতে ‘স্মার্ট ক্যারিয়ার কাউন্সেলিং’ বিষয়ে সেমিনার

  • শিক্ষা
  • ১৫ জুলাই, ২০২৩ ১৭:২৮:১৮

ছবিঃ সিএনআই

পাবনা প্রতিনিধিঃ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের আয়োজনে ‘স্মার্ট ক্যারিয়ার কাউন্সেলিং অন কেমিস্ট্রি; জার্নি টুওয়ার্ডস দ্যা প্রফেশনাল ওয়ার্ল্ড’ বিষয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৫ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল শ্রেণিকক্ষে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন। বিশেষ অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. তরিকুল ইসলাম।

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আমাদের জানার আগ্রহ বাড়ানো এবং সুযোগকে সর্বোচ্চ ব্যবহার করতে হবে। ভবিষ্যতের জন্য নিজেকে তৈরি করতে হবে। স্বপ্ন দেখা এবং স্বপ্নকে বাস্তবায়নের জন্য কাজ করতে হবে। সময়কে কাজে লাগানোর মাধ্যমে প্রতিনিয়ত জ্ঞান আহরণ করতে হবে। ক্যারিয়ার গঠনের জন্য পরিকল্পনা করে সামনে আগাতে হবে। ভালোকিছু করার ক্ষেত্রে মিশন ভিশন ঠিক করতে হবে।

রসায়ন বিভাগের চেয়ারম্যান ফারুক আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বক্তা ছিলেন বিসিএসআইআর (চট্টগ্রাম) এর ভারপ্রাপ্ত পরিচালক ড. মোহাম্মদ মোস্তফা এবং স্টেপ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সিইও আমিনুল ইসলাম শামিম। সেমিনারে বিভাগের সহযোগী অধ্যাপক রতন কুমার পাল এবং প্রভাষক কাওসার হোসেনসহ বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo