• সমগ্র বাংলা
  • লিড নিউজ

কুড়িগ্রামে তীব্র গরমে তিন শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ০৭ জুন, ২০২৩ ২০:০২:০১

ফাইল ছবি

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের ফুলবাড়ীতে ও নাগেশ্বরীতে তীব্র গরমে তিন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থ শিক্ষার্থীদেরকে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বুধবার দুপুরে ফুলবাড়ী উপজেলার উত্তর রাবাইতারী উচ্চবিদ্যালয়ের দুই শিক্ষার্থী এবং নাগেশ্বরী উপজেলার দক্ষিণ ব্যাপারির হাট স্কুল ও কলেজের এক শিক্ষার্থী গরমে অসুস্থ হয়ে পড়ে। উত্তর রাবাইতারী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরল আমিন জানান, বিদ্যালয়ে অর্ধবার্ষিক পরীক্ষা চলছিল। পরীক্ষা চলাকালীন নবম শ্রেণির শিক্ষার্থী হেলেনা আক্তার(১৪) তীব্র গরমে জ্ঞান হারিয়ে পরীক্ষা কক্ষেই লুটিয়ে পড়ে। পরে আমরা তাকে উদ্ধার করে দ্রুত নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। অন্যদিকে নবম শ্রেণির অপর শিক্ষার্থী আবু হাসান (১৫) পরীক্ষা শেষ করে দুপুর একটার দিকে বাড়ীতে ফিরেই জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে যায়। তার পরিবারের লোকজন তাকেও দ্রুত নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে তারা দুজনই নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। অপরদিকে দক্ষিণ ব্যাপারিহাট স্কুল ও কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী সৌরভী গরমে অসুস্থ্ হয়ে একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আব্দুল্লাহ আল মামুন জানান, তীব্র গরমে অসুস্থ হয়ে তিন শিক্ষার্থী হাসপাতালে ভর্তি হলে তাদেরকে চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে তারা শঙ্কামুক্ত।

কুড়িগ্রামের আবহাওয়া ও কৃষি পর্যবেক্ষণাগারের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তুহিন মিয়া জানান, গত কয়েকদিন থেকে এ জেলার উপর দিয়ে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আজ ৬ জুন  বুধবার বিকাল তিনটায় এ জেলার সর্বচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ ডিগ্রি সেলসিয়াস।

মন্তব্য ( ০)





  • company_logo