• অপরাধ ও দুর্নীতি

ময়মনসিংহে মহাসড়কে চাঁদা উঠানোর সময় ৮ জনকে সাজা দিল ভ্রাম্যমান আদালত

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৬ জুন, ২০২৩ ০১:১১:১৯

ছবিঃ সিএনআই

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের মুক্তাগাছায় মহাসড়কে চাঁদাবাজী করার সময় হাতে নাতে ধরে ৮জনকে ৬ মাস করে সাজা দিল ভ্রাম্যমান আদালত। গত রবিবার রাত ১১টায় ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের মুক্তাগাছা শহরের পুরাতন বাসস্টেন্ড ও বড়হিস্যা বাজার, সাহেব বাজার এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল অভিযান চালিয়ে ৮ চাঁদাবাজকে সড়কের বিভিন্ন গাড়িতে চাঁদাবাজী করার সময় হাতে নাতে গ্রেফতার করে।

পরে ডিবি পুলিশ ভ্রাম্যমান আদালতে হাজির করলে আদলতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দন্ডবিধি ১৮৬০ এর ৩৫৬ ধারা লঙ্ঘন করার অভিযোগে ৮ চাঁদাবাজদের প্রত্যেককে ৬ মাসের করে বিনাশ্রম কারাদান্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত চাঁদাবাজরা হলো, মুজাটি রাজের মোড় এলাকার তারা মিয়ার পুত্র মোঃ রমজান আলী (২৬), পয়ারকান্দি এলাকার হযরত আলীর পুত্র মোঃ রমজান আলী (২৫), মৃত হাসেন আলীর পুত্র মোঃ নবী হোসেন (৩৫), গোলাম রসুলের পুত্র মোঃ আমিরুল ইসলাম, মোঃ মালেক মিয়ার পুত্র মোঃ লিটন (৩৪) ও ঈশ্বর গ্রামের আলী আকবরের পুত্র মোঃ মোশাররফ হোসেন ইমরান (২৮), মোঃ মজিবুর রহমানের পুত্র জসিম (৩৫), মির্জা শফিক ড্রাইভারের পুত্র মির্জা ফয়সাল (২৪)।

উল্লেখ্য দীর্ঘদিন যাবৎ মুক্তাগাছার নতুন বাজার থেকে ভাবকীর মোড় পর্যন্ত ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের রাস্তার উপর গাড়ি থামিয়ে চাঁদাবাজী চলে আসছে। ইতিপূর্বেও ভ্রাম্যমান আদালতের মাধ্যমে একাধিক ব্যক্তিকে জেল দেয়া হলেও চাঁদাবাজী বন্ধ হয়নি। গত রবিবার রাতে ডিবি পুলিশের অভিযানে ৮ চাঁদাবাজকে গ্রফতার করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেল দেয়া হয়।

 

এ ব্যাপারে মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মজিদ জানান, ডিবি পুলিশের একটি দল অভিযান চালিয়ে ৮ চাঁদাবাজকে গ্রেফতার করে। স্হানীয় জনগনের মতে যাদেরকে ধরে দন্ড দেয়া হয়েছে এরাতো চাঁদা উঠানোর কামলা, প্রকৃত চাঁদার টাকা যে বা যাহারা খায় সেই রাঘব বোয়ালদের আইনের আওতায়  আনলে চাঁদাবাজী বন্ধ হবে।

পরে ভ্রাম্যমান আদালত তাদেরকে ৬মাস করে জেল দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

মন্তব্য ( ০)





  • company_logo