• রাজনীতি

পুলিশের অনুমতি ছাড়াই আগামীকাল ঢাকায় জামায়াতের বিক্ষোভ সমাবেশের ঘোষণা

  • রাজনীতি
  • ০৪ জুন, ২০২৩ ২২:১৩:১৩

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ জামায়াতে ইসলামীকে সোমবার (৫ জুন) সভা-সমাবেশ করার কোনও অনুমতি দেয়নি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। পুলিশের অনুমতি না মিললেও ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার ঘোষণা দিয়েছে দলটি। রোববার (৪ জুন) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিক্ষোভ মিছিল ও সমাবেশের কথা জানায় জামায়াতে ইসলামী। 

অন্যদিকে জামায়াতকে সমাবেশ ও মিছিলের অনুমতি না দেওয়ার কথা জানিয়ে ঢাকা মহানগর পুলিশ রোববার সন্ধ্যায় গণমাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছে। বিজ্ঞপ্তিতে ডিএমপি উল্লেখ করেছে, পুলিশের নিষেধ অমান্য করে আইনশৃঙ্খলার বিঘ্ন ঘটিয়ে সমাবেশ করতে চাইলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে। 

এ বিষয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) হারুন অর রশিদ বলেছেন, তারা কোথায় কীভাবে জমায়েত হচ্ছে, এসব বিষয় খোঁজখবর রাখা হবে। ঢাকায় কীভাবে আসছে এসব বিষয়ও নজরদারিতে থাকবে।

হারুন অর রশিদ আরও বলেন, অবৈধ মিছিল-সমাবেশের নামে জামায়াত যদি জানমালের ক্ষতি করে তবে পুলিশ আইনানুগ ব্যবস্থা নেবে। জামায়াত অনেকদিন ধরে ভোরবেলা বা সন্ধ্যার সময় হঠাৎ করে মিছিল বের করে। দেখা গেছে পুলিশের ওপরেও তারা হামলা চালায়। তারা আসলে আলোচনায় থাকতে চায়।

৫ তারিখ তারা জনসমাবেশ করতে চায়, এর আসল উদ্দেশ্য কী তা আমরা জানি না। প্রতিটি জায়গায় আমরা নজরদারি রাখবো। তবে জামায়াতে ইসলামী তাদের বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচি বহাল রেখে সে ব্যাপারে প্রস্তুতি নেওয়ার কথা জানিয়েছে তাদের বিজ্ঞপ্তিতে।

ঢাকা মহানগর জামায়াত বিজ্ঞপ্তিতে আরও জানায়, আগামীকালের বিক্ষোভ মিছিল ও সমাবেশ বাস্তবায়নের লক্ষ্যে জামায়াতের মহানগর শাখার দক্ষিণের উদ্যোগে আজ দলটির সমর্থক পেশাজীবী সংগঠনগুলোর দায়িত্বশীল নেতাদের নিয়ে সভা হয়েছে।

দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও প্রচার সেক্রেটারি মতিউর রহমান আকন্দ। গত সোমবার জামায়াতের চার সদস্যের প্রতিনিধিদল বিক্ষোভের অনুমতি চাইতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কার্যালয়ে গিয়ে আটক হয়েছিল। পরে তাদের ছেড়ে দেওয়া হয়।

মন্তব্য ( ০)





  • company_logo