• খেলাধুলা

জানা গেল, কি কারণে শ্রীলংকার প্রস্তাব নাকোচ করলো পাকিস্তান

  • খেলাধুলা
  • ০৩ জুন, ২০২৩ ১৯:৪১:২৪

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ আগামী জুলাই মাসে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলার কথা রয়েছে শ্রীলংকার। তারপর বিশ্বকাপের বাছােই পর্বে খেলতে  জিম্বাবুয়ে সফরে যাবে শ্রীলংকা। 

বিশ্বকাপের বাছাই পর্বে খেলতে যাওয়ার আগে পাকিস্তানের সঙ্গে একটি ওয়ানডে সিরিজ খেলতে চেয়েছিল শ্রীলংকা। সে জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) প্রস্তাবও দিয়েছিল। কিন্তু শ্রীলংকার সেই প্রস্তাব নাকোচ করে দিয়েছে পাকিস্তান।

শ্রীলংকার এই প্রস্তাবে পাকিস্তান রাজি না হওয়ায় ধারণা করা হচ্ছে পিসিবি শ্রীলংকার ওপর অসন্তুষ্ঠ। তার কারণ সেপ্টেম্বরে এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। আয়োজক হিসেবে তারা দেশের মাঠেই এশিয়া কাপ আয়োজন করতে চায়। কিন্তু সীমান্ত নিয়ে সমস্যা থাকায় প্রতিবেশী দেশ ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তান যেতে রাজি নয়। যে কারণে পাকিস্তান একটি হাইব্রিড মডেল প্রস্তাব করে। 

সেই প্রস্তাবে বলা হয় ভারতের খেলাগুলো হবে নিরপেক্ষ কোনো ভেন্যুতে। আর বাকি দেশগুলোর খেলা পাকিস্তানের মাঠেই হবে। পাকিস্তানের এই হাইব্রিড প্রস্তাবেও রাজি নয় ভারত। তাদের চাওয়া এশিয়া কাপ যেন এবার পাকিস্তানের বাইরে অন্য কোনো দেশে হয়। 

ভারতের সেই চাওয়াতেই শ্রীলংকা এশিয়া কাপ আয়োজনের আগ্রহ প্রকাশ করে। যে কারণে মনে করা হচ্ছে পাকিস্তান ক্রিকেট দল শ্রীলংকার ওপর ক্ষুব্ধ এবং তাদের ওয়ানডে সিরিজ খেলার প্রস্তাবে রাজি নয়। 

মন্তব্য ( ০)





  • company_logo