• সমগ্র বাংলা

ঠাকুরগাঁওয়ে বায়োফার্টিফাইড জিংক ধান ও চাল সংগ্রহের বিষয়ে সমন্বয় সভা

  • সমগ্র বাংলা
  • ৩০ মে, ২০২৩ ১৯:৫৩:৪০

ছবিঃ সিএনআই

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে বায়োফার্টিফাইড জিংক ধান ও চাল সংগ্রহের বিষয়ে জেলা পর্যায়ের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার বিকেলে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালকের কার্যালয়ের সভা কে এ সভা অনুষ্ঠিত হয়। 

জেলা খাদ্য বিভাগের আয়োজনে ও গ্লোবাল এলায়েন্স ফর ইম্প্রোভড নিউট্রিশন (গেইন) এর সহযোগিতায় অনুষ্ঠিত সভায় ঠাকুরগাঁও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ সিরাজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো: আবু বকর, আন্তর্জাতিক পুষ্টি বিষয়ক প্রতিষ্ঠান গেইনের কর্মকতা কৃষিবিদ মনির উদ্দিন, ঠাকুরগাঁও বীজ প্রত্যায়ন এজেন্সির অফিসার আনিসুর রহমান, ঠাকুরগাঁও প্রেস কাবের সভাপতি মনসুর আলী, মেসার্স কাশেম হাসকিং মিলের মালিক মো: আবুল কাশেম, সদর উপজেলা কৃষি অফিসার কৃষ্ণ রায়, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবুল বাশার প্রমুখ। 

সভায় জেলার বিভিন্ন উপজেলার খাদ্য নিয়ন্ত্রক, কৃষি অফিসার, বিভিন্ন এলাকার কৃষক ও সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। কৃষকেরা কি উপায়ে জিংক ধান লাগাতে পারবেন, বীজ কিভাবে পাবেন, এ ব্যাপারে কৃষি বিভাগ থেকে কি কি পরামর্শ ও সেবা গ্রহন করতে পারবেন এবং জিংক ধানের বৈজ্ঞানিক উপকারিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয় সভায়। এছাড়াও কৃষি সংশ্লিষ্ট দপ্তর সমুহে কৃষকেরা কিভাবে সহজে জিংক সমৃদ্ধ ধান-চাল প্রদান করতে পারবেন এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo