• আন্তর্জাতিক
  • লিড নিউজ

কিয়েভে রাশিয়ার মুহুর্মুহু ড্রোন হামলা

  • আন্তর্জাতিক
  • লিড নিউজ
  • ২৮ মে, ২০২৩ ১১:২০:২৯

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ ইউক্রেনের রাজধানী কিয়েভে আবারও ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া। রাতারাতি এই হামলায় একজন নিহত হয়েছে। দেশটির স্থানীয় কর্মকর্তারা এ তথ্য জানায়। খবর বিবিসি।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো বলেন, একটি পেট্রোল স্টেশনের কাছে ড্রোনের ধ্বংসাবশেষ পড়ে একজন ব্যক্তির মৃত্যু হয়েছে। আহত হয়েছেন এক নারী। তিনি বলেন শহরটিতে একটি 'নতুন ড্রোন তরঙ্গ' আঘাত করার আগে বিমান প্রতিরক্ষা বাহিনী কিয়েভের দিকে যাওয়া ২০টিরও বেশি ড্রোনকে গুলি করে প্রতিহত করেছিল।

রাশিয়া সম্প্রতি কিয়েভের ওপর আক্রমণ আরও জোরদার করেছে। রাজধানীর প্রতিরক্ষাকে অভিভূত করতে চাইছে। এর আগে রোববার, ইউক্রেনের ১২টি অঞ্চলে বিমান হামলার সতর্কতা জারি করা হয়েছিল, উত্তর-পশ্চিমের ভলিন থেকে দক্ষিণ-পূর্বে দিনিপ্রোপেত্রোভস্ক পর্যন্ত।

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে, ক্লিটসকো কিয়েভের বাসিন্দাদের আশ্রয়কেন্দ্রে থাকতে অনুরোধ করেছিলেন, সতর্ক করে দিয়েছিলেন যে রাতটি ভয়াবহ হবে। তিনি বলেন, ড্রোনের টুকরো পড়ে রাজধানীর বিভিন্ন জেলায় অন্তত দুটি উঁচু ভবনে আগুন লেগেছে। জরুরী কর্মী মোতায়েন করা হয়েছে।

কিয়েভের পশ্চিমে ঘাইটোমির শহরেও বিস্ফোরণের খবর পাওয়া গেছে। পরে রাজধানীসহ সারাদেশে এয়ার অ্যালার্ট তুলে নেওয়া হয়। তবে ইউক্রেনের প্রত্যাশিত পাল্টা আক্রমণের আগে এই হামলা হয়েছে।    শনিবার, ইউক্রেনের সবচেয়ে জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তাদের একজন বিবিসিকে বলেছেন, দেশটি এমন একটি অভিযান চালানোর জন্য প্রস্তুত।

ইউক্রেনের শক্তিশালী ন্যাশনাল সিকিউরিটি অ্যান্ড ডিফেন্স কাউন্সিলের সেক্রেটারি ওলেক্সি ড্যানিলভ বলেছেন, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের দখলদার বাহিনীর কাছ থেকে এলাকা পুনরুদ্ধারের জন্য একটি আক্রমণ 'আগামীকাল, পরশু বা এক সপ্তাহের মধ্যে' শুরু হতে পারে।

মন্তব্য ( ০)





  • company_logo