• খেলাধুলা
  • লিড নিউজ

আর্জেন্টিনার এশিয়া সফরের দল ঘোষণা, বাদ পড়লেন যারা

  • খেলাধুলা
  • লিড নিউজ
  • ২৮ মে, ২০২৩ ১০:৫৭:০৭

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ জুনে এশিয়া সফরে আসছে তিন বারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এই সফরকে সামনে রেখে দল ঘোষণা করেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। এশিয়া সফরে অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সেই দুটি ম্যাচ সামনে রেখে ২৭ সদস্যের দল ঘোষণা করেছে বিশ্বচ্যাম্পিয়নরা।
বিশ্বকাপ জয়ী দলের লাউতারো মার্তিনেজ ও পাউলো দিবালাকে বাদ দিয়েছেন স্কালোনি। ইন্টার মিলানকে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে তোলা মার্তিনেজ গোড়ালির সমস্যায় ভুগছেন। এজন্য বিশ্রাম দেওয়া হয়েছে তাকে।

দলে তৃতীয় গোলকিপার হিসেবে জায়গা হয়েছে নতুন মুখ ওয়াল্টার বেনিতেজের। মার্শেইর সঙ্গে দারুণ মৌসুম কাটিয়ে কয়েক বছর পর দলে ফিরেছেন লিওনার্দো বালের্দি। আক্রমণে অন্তর্ভুক্ত করা হয়েছে নবাগত আলেহান্দ্রো গারনাচোকে। অ্যাটলেটিকো মাদ্রিদের কোচ ডিয়েগো সিমিওনের ছেলে জিওভানি সিমিওনে ডাক পেয়েছেন পাঁচ বছর পর।

ক্লাব ফুটবলের মৌসুম শেষ হওয়ার পর ফিফা উইন্ডোতে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। যেখানে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। আরেকটি ইন্দোনেশিয়া। এই দুটি প্রীতি ম্যাচের প্রথমটি অনুষ্ঠিত হবে চীনের রাজধানী বেইজিংয়ের ওয়ার্কাস স্টেডিয়ামে। আগামী ১৫ জুন বেইজিংয়ে হওয়া ম্যাচটিতে আর্জেন্টিনার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। আর দ্বিতীয়টি অনুষ্ঠিত হবে ১৯ জুন ইন্দোনেশিয়ার জার্কাতায়। সেখানে মেসিদের প্রতিপক্ষ স্বাগতিক ইন্দোনেশিয়া।

আর্জেন্টিনা দল

গোলকিপার : এমিলিয়ানো মার্তিনেজ, জেরোনিমো রুলি, ওয়াল্টার বেনিতেজ।

ডিফেন্ডার : নাহুয়েল মলিনা, গনসালো মন্তিয়েল, জার্মান পেজ্জেলা, ক্রিস্টিয়ান রোমেরো, লিওনার্দো বালের্দি, নিকোলাস ওতামেন্দি, ফাকুন্দো মেদিনা, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস আকুনা।

মিডফিল্ডার : দিয়েন্দ্রো পারেদেস, এনজো ফের্নান্দেস, গুইদো রদ্রিগেজ, রদ্রিগো ডি পল, এজিকুয়েল পালাসিওস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, থিয়াগো আলমাদা, জিওভানি লু সেলেসো।

ফরোয়ার্ড : লুকাস ওকাম্পোস, অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি, জুলিয়ান আলভারেজ, জিওভানি সিমিওনে, আলেহান্দ্রো গারনাচো, নিকোলাস গঞ্জালেস।

মন্তব্য ( ০)





  • company_logo