• অপরাধ ও দুর্নীতি

চাটমোহরে বৈদ্যুতিক মিটার চোর চক্রের ২ সদস্য গ্রেফতার

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৭ মে, ২০২৩ ২৩:৩২:৫৩

ফাইল ছবি

পাবনা প্রতিনিধিঃ পাবনার চাটমোহরে বৈদ্যুতিক মিটার চুরির সাথে জড়িত থাকার অভিযোগে চোর চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় ২টি মিটারসহ মিটার খোলার সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।   

গ্রেফতারকৃতরা হলো সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানার নলকা ইউনিয়নের হোরগাতি গ্রামের আবু সাঈদ শেখের ছেলে মুনছুর আলম শেখ (৩৬) ও নলকা ইউনিয়নের এরানদহ গ্রামের মো. আজিজুল হকের ছেলে মো. রফিকুল ইসলাম (৩৫)।   

শুক্রবার (২৬ মে) দিবাগত রাতে অভিযান চালিয়ে নিজ নিজ বাড়ি থেকে এদেরকে গ্রেফতার করা হয়।   

গোপন সংবাদের ভিত্তিতে চাটমোহর থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জালাল উদ্দিনের নেতৃত্বে থানার এসআই আব্দুস সালাম, এ এসআই আরজ, পাবনা ডিবি পুলিশ ও সলঙ্গা থানা পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের স্বীকারোক্তি অনুসারে দুইটি মিটার ও মিটার খোলার সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

জানা গেছে, কিছুদিন যাবত পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ (চাটমোহর) এর আওতাধীন এলাকায় বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান ও গভীর, অগভীর নলকূপের মিটার চুরি হচ্ছে। মিটার চুরির পর চোরের লিখে রেখে যাওয়া মোবাইল নম্বরে যোগাযোগ করতে বলা হয়। যোগাযোগ করে চাহিদামতো টাকা দিলেই মিটার ফেরত পাওয়া যায়। এতে বিদ্যুৎ গ্রাহকরা আতংকিত হয়ে পড়েছেন। মিটার চুরি রোধে নানা উপায় অবলম্বন করছেন তারা।

চাটমোহর পৌরসভার সাবেক মেয়র প্রফেসার আব্দুল মান্নান, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জুয়েল মির্জাসহ কয়েকজনের মিটার চুরির পর টাকার বিনিময়ে ফেরত পাওয়া গেছে। 

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জালাল উদ্দিন জানান, মিটার চুরির একাধিক অভিযোগ আমরা পেয়েছি। অভিযোগ পাওয়ার পরপরই চোর ধরতে পুলিশ কাজ করছে। পুলিশী তৎপরতা ও বিভিন্ন সোর্সের মাধ্যমে চোর সনাক্ত করার পর অভিযান চালিয়ে সলঙ্গা থানা এলাকা থেকে দুইজনকে গ্রেফতার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা মিটার চুরি ও টাকা নেওয়ার কথা স্বীকার করেছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। 

মন্তব্য ( ০)





  • company_logo