• অপরাধ ও দুর্নীতি

টেকনাফ ৫ পাচারকারী আটক: নারী-শিশুসহ ১৮ রোহিঙ্গা উদ্ধার

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৭ মে, ২০২৩ ১০:৩৪:২৯

ছবিঃ সিএনআই

কক্সবাজার প্রতিনিধিঃ টেকনাফে একটি বাড়ি থেকে সাগরপথে অবৈধভাবে পাচারের জন্য জড়ো করা ১৮ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় মানবপাচারকারী চক্রের পাঁচ সদস্যকেও আটক করা হয়েছে। শুক্রবার (২৬ মে) রাত সাড়ে ১১টার দিকে টেকনাফ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের নাইট্যংপাড়া এলাকার আমিন শরীফের বাড়িতে  অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

টেকনাফ মডেল  থানার (ওসি)  মো: আবদুল হালিম  বিষয়টি নিশ্চিত করে বলেন," ‘মিয়ানমার থেকে ১৮ জন রোহিঙ্গাকে  আট হাজার টাকার বিনিময়ে অবৈধ ভাবে বাংলাদেশে আনা হয়। এরপর তাদের সাগরপথে  মালয়েশিয়ায় পাচার করা হত। পুলিশ খবর পেয়ে অভিযান চালায়।

আটক পাঁচজনের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা করে আদালতে পাঠানো হবে। একই সঙ্গে উদ্ধার হওয়া ভিকটিমের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা করে আদালতে পাঠানো হবে। আদালতের সিদ্ধান্ত অনুযায়ী পরিবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।"

আটক পাচারকারী চক্রের সদস্যরা হলেন, টেকনাফ সদরের বড়ইতলী এলাকার মোহাম্মদ শাহের ছেলে দ্বীন ইসলাম, একই এলাকার মোহাম্মদ আলীর ছেলে মো. ইউনুছ, পৌরসভার নাইট্যংপাড়ার মো. জাহিদ, মো. হাশেমের ছেলে মো. জামাল এবং আমিন শরীফের স্ত্রী হাজেরা খাতুন।

উদ্ধার হওয়া ১৮ রোহিঙ্গার মধ্যে পাঁচজন নারী, ছয়জন পুরুষ ও সাতজন শিশু রয়েছে। তারা সবাই মিয়ানমারের মংডু শহরের আশেপাশের  বাসিন্দা। যাদের নাফ নদী দিয়ে অনুপ্রবেশ করে এনে জড়ো করা হয়েছে। 

মন্তব্য ( ০)





  • company_logo