• খেলাধুলা

এবার মনের মতো উইকেট তৈরি হচ্ছে: হাবিবুল বাশার

  • খেলাধুলা
  • ২৬ মে, ২০২৩ ১৬:২৪:৫৫

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ কেমন হবে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের বাংলাদেশ দল? নির্বাচক হাবিবুল বাশারের উত্তর, ‘সম্ভাব্য সেরা খেলোয়াড়দের নিয়েই হবে দলটা।’ সেরাদের তালিকায় থাকছেন না সাকিব আল হাসান। আঙুলের চোট তাকে ছিটকে দিয়েছে লাল বলের সিরিজ থেকে।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হাবিবুল বাশার বলেন, ‘চমক বলে তেমন কিছু নেই। যে দলটা জিততে পারে’ সেই টেস্ট দল খেলবে। সম্ভাব্য সেরা খেলোয়াড়দের নিয়ে দলটা করব।

তিনি বলেন, ‘আমাদের পরিকল্পনা যথেষ্ট পরিষ্কার। কেমন উইকেটে খেলতে চাই, সেই ভাবনা আমাদের কাছেই থাকুক। মিরপুরের উইকেট কেমন হতে পারে, সেটা আমরা সবাই জানি। আমাদের মনের মতো উইকেট তৈরি করা হচ্ছে।’

ইংল্যান্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে আঙুলের ইনজুরিতে পড়া সাকিবকে নিয়ে হাবিবুল বলেন, ‘সাকিবের বোলিং মিস করবে দল। তাইজুল (ইসলাম), মিরাজ (মেহেদী হাসান) আছে। তারাও টেস্টে ভালো বোলিং করে। আমাদের পেস বোলিং আক্রমণও দারুণ।

 তিনি বলেন, ‘সাকিব ও মুশফিক একসাথে খেললে বাড়তি সুবিধা পাই। একজন বাড়তি বোলার কিংবা ব্যাটার নিয়ে খেলা যায়। কন্ডিশন অনুয়ায়ী আমরা সেভাবেই সিদ্ধান্ত নিতে পারি। আফগানিস্তানের বিপক্ষে হার এখনো ভাবায় বাংলাদেশকে। এবার অবশ্য হাবিবুল আত্মবিশ্বাসী।

তিনি বলেন, ‘আমরা এখন অনেক আত্মবিশ্বাসী। আফগানিস্তান অবশ্যই ভালো দল। তাদের সঙ্গে প্রথম দেখায় ভালো খেলিনি। এবার কোন উইকেটে খেলতে চাই, কোন উইকেটে খেলা উচিত আমাদের কাছে তা পরিষ্কার। কাজেই যে সিদ্ধান্তই নিই, আমাদের অসুবিধা হবে না।’ একমাত্র টেস্ট ম্যাচ মিরপুরে শুরু হবে ১৪ জুন।

মন্তব্য ( ০)





  • company_logo