• রাজনীতি
  • লিড নিউজ

ঢাকায় মার্কিন নাগরিকদের প্রতি সতর্কতা বিএনপির অপরাজনীতির ফসলঃ হাছান মাহমুদ

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ২২ মে, ২০২৩ ১৭:০৭:৫৩

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্ক: বাংলাদেশে অবস্থানকারী যুক্তরাষ্ট্রের নাগরিকদের বাইরে চলাফেরার ব্যাপারে সতর্ক করেছে দেশটির দূতাবাস। আর এ বিষয়টিকে বিএনপির অপরাজনীতির ফসল বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার (২২ মে) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে টেলিভিশন নাট্যপরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নবনির্বাচিত কমিটির সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। এ সময় তথ্য সচিব মো. হুমায়ুন কবির উপস্থিত ছিলেন। গতকাল (রোববার) ঢাকার মার্কিন দূতাবাস থেকে একটি সতর্কবার্তা জারি করা হয়েছে।

মূলত আগামী নির্বাচনকে সামনে রেখে যেকোনো ধরনের অস্থিতিকর পরিস্থিতি সৃষ্টির আশঙ্কা থেকে বাংলাদেশে অবস্থানকারী মার্কিন নাগরিকদের সতর্কতা অবলম্বন করে চলাফেরা করতে বলা হয়েছে। এ বিষয়ে মতামত জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের এটি করা খুবই স্বাভাবিক। কারণ বিএনপি যেভাবে আবার গাড়ি ভাঙচুর করা শুরু করেছে, আবার যেভাবে গাড়িতে আগুন দেওয়া শুরু করেছে, এগুলো দেখেইতো যুক্তরাষ্ট্র তাদের নাগরিকদের সতর্ক করেছে। বিএনপি ও তাদের শরিক দলগুলো যদি এরকম জ্বালাও-পোড়াও-ভাঙচুর করতে থাকে তাহলে আরও অনেক দেশ এরকম সতর্কতা জারি করতে পারে উল্লেখ করে তিনি বলেন, এটি বিএনপির অপরাজনীতির ফসল।

ড. হাছান মাহমুদ বলেন, গত পরশুদিন  রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক প্রকাশ্যে জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দিয়েছেন। এতেই প্রমাণিত হয় বিএনপি আসলে ষড়যন্ত্রের রাজনীতি করে। বিএনপির নেতাদের ও দলের মধ্যে এই বিষয়টাই ঘুরপাক খাচ্ছে। আর সেটা মুখ ফসকে বেরিয়ে গেছে রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়কের মুখ দিয়ে। বিএনপির রাজনীতি যে অপরাজনীতি... হত্যা ও খুনের রাজনীতি সেটি থেকে তারা বেরিয়ে আসতে পারেনি। 

মন্তব্য ( ০)





  • company_logo